05 Aug 2021, 5:19 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবররাজ্য

রাজ্যে ‘খেলা হবে’ দিবস ঘোষণা মুখ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টারঃ একুশের ভোটযুদ্ধের আগে থেকে রাজ্যজুড়ে বেজায় জনপ্রিয় হয়েছে ‘খেলা হবে’ স্লোগান। এবার সেই স্লোগানকে সামনে রেখে এগোতে চাইছে রাজ্য সরকার। এই নামে প্রকল্প আনার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু প্রকল্প নয়, রাজ্য সরকার পালন করবে ‘খেলা হবে’ দিবস।

মঙ্গলবার বিধানসভায় জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোন তারিখে এই দিবস পালন হবে, তা এখনও নির্ধারণ হয়নি। নবান্ন সূত্রে খবর, ঠিক হয়েছে এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ধারণা, এর ফলে গ্রাম বাংলার বহু ফুটবলার উপকৃত হবেন। আর ফুটবলের প্রতি সকলের আগ্রহ জন্মাতে বাধ্য।

প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে। ২৮ জুনের মধ্যে সেই সম্পর্কিত যাবতীয় তথ্য জানাতে নির্দেশ দেওয়া হয়েছিল নবান্নকে। যদিও এখনও পর্যন্ত ঠিক হয়নি কতকগুলো ক্লাবকে কীভাবে ফুটবল বণ্টন করা হবে। কথা ছিল, জুন মাসের মধ্যে রিপোর্ট জমা পড়ার পর আসল কাজ শুরু হবে।

ক্রীড়াদপ্তরের এক কর্তার ইঙ্গিত অনুযায়ী, জুলাই থেকেই ফুটবল বণ্টনের কাজ শুরু করে দেওয়া হবে। রাজ্যজুড়েই এই প্রকল্পকে সামনে রেখে এগোতে চাইছে নবান্ন। তাই এবার বিধানসভায় দাঁড়িয়ে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button