15 Jun 2021, 4:12 AM (GMT)

Coronavirus Stats

29,617,058 Total Cases
377,061 Death Cases
28,345,261 Recovered Cases
খবররাজ্য

রাজ্যে করোনা নিয়ে আতঙ্কের কারণ নেই, লকডাউন এখনই হচ্ছে না, রাজ্যবাসীকে আশ্বাস মুখ্যমন্ত্রীর

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ করোনা প্রতিরোধে রাজ্য সরকার তৎপর হলেও পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণার এখনও কোনও পরিকল্পনা নেই। সোমবার এক সাংবাদিক বৈঠকে এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি জানান, রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রচারে বাইরে থেকে বহু মানুষ আসায় করোনা সংক্রমণ রোধ করা চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। তবে গতবারের মতো এবারও করোনা রোধ করতে রাজ্য সরকার সফল হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

মমতা বলেন, ‘করোনা প্রতিরোধে রোজ একাধিক বৈঠক করছে রাজ্য সরকার। এছাড়া মুখ্যসচিবের অধীনে করোনা প্রতিরোধে বিশেষ টাক্স ফোর্স তৈরি করা হয়েছে। অকারণে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। এটা করোনার দ্বিতীয় ঢেউ।’মুখ্যমন্ত্রী জানান, ‘রাজ্যে ২০০০ গুরুতর করোনা আক্রান্ত রোগী রয়েছে। এদের কোমর্বিডিটি রয়েছে।

আমাদের কাছে করোনার ওষুধ ও ভ্যাকসিন নেই। তাই প্রধানমন্ত্রীর কাছে ওষুধ, ভ্যাকসিন ও অক্সিজেন চেয়েছি। তার পরেও বাজার থেকে ওষুধ কেনার চেষ্টা করছে রাজ্য সরকার।’ তিনি বলেন, ‘রাজ্য সরকার ৪ দিনে ১,০০০ বেড বাড়িয়েছে। ৩-৪ দিনের মধ্যে ৪,৫০০ বেড বেড়ে যাবে।

রাজ্যে মোট ১০০টি হাসপাতাল করোনা মোকাবিলায় তৈরি করা হচ্ছে। ৫৮টি বেসরকারি হাসপাতালেও পরিকাঠামো তৈরির কাজ চলছে। তবে নির্বাচনের কাছে বহু ভবন কমিশনের দখলে থাকায় পরিস্থিতি মোকাবিলায় সমস্যা হচ্ছে। সেজন্য আমরা স্বেচ্ছাসেবী সংস্থা ও বণিকমহলের কাছে সাহায্য চেয়েছি’।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নির্বাচনী সভা প্রসঙ্গে বলেন, “আমি মনে করি সভা করতে নয় মানুষরে সঙ্গে দেখা করার জন্য যাচ্ছি। পুলিশ ও সেন্ট্রাল ফোর্সকে বলছি সতর্ক থাকতে। তারা এক সঙ্গে থাকে। একজনের করোনা হলে অন্যজনের হতে পারে। আমরা জানি ঝড় আসবে তাকে মোকাবিলা করতে হবে সবাই মিলে । আমি একা সবটা পারবো না। সবাই মিলে এই পরিস্থিতি মোকাবিলা করতে হবে।”

Related Articles

Back to top button