12 Jun 2021, 10:40 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবররাজ্য

রবিবাসরীয় লকডাউন যোগী রাজ্যে, মাস্ক বিধি ভঙ্গে ১০০০ টাকা জরিমানা

সংবাদ সংস্থা : উত্তরপ্রদেশে প্রবল গতিতে বাড়ছে করোনাভাইরাস। সেই আবহে করোনার বাড়বাড়ন্ত রুখতে বড়সড় পদক্ষেপ উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের। আগামী রবিবার সমগ্র উত্তরপ্রদেশে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার।এছাড়াও কঠোর হয়েছে মাস্ক বিধিও।

মাস্ক না পরলে প্রথমবার এক হাজার ও দ্বিতীয়বার এই নিয়ম ভাঙলে ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে। উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে জানান হয়েছে সমস্ত বাজার, অফিস, জিম, অডিটোরিয়াম ও সিনেমা হল বন্ধ থাকবে। রবিবার সারা রাজ্যজুড়ে হবে স্যানিটাইজেশনের কাজ। অত্যাবশ্যকীয় পরিষেবাগুলিকে লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে আপাতত।

দেশের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রাজ্যগুলির মধ্যে উত্তরপ্রদেশও রয়েছে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২২,৪৩৯। ২০২০ তে এই অতিমারী ছড়িয়ে পড়ার পর দৈনিক আক্রান্তের সংখ্যা এটাই ছিল সবচেয়ে বেশি।আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়েছে।

বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷ গত বছরের থেকে এবারের পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। দৈনিক সংক্রমণ ২ লাখের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

Related Articles

Back to top button