25 Sep 2021, 12:27 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

যোগীরাজ্যের বিজ্ঞাপনে মা উড়ালপুলের ছবি! প্রতিবাদে তৃণমূল

সংবাদ সংস্থাঃ সামনেই যোগীরাজ্যে ভোট শুরু হয়েছে সরকারি প্রচার। আর তাতেই কেলেঙ্কারি কাণ্ড! যোগী আদিত্যনাথের ‘কর্মযজ্ঞ’ প্রকাশের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি। সেই ছবি যে কলকাতার, তা উড়ালপুলের পাশের একটি হোটেলের ছবি থেকেও স্পষ্ট। ভাল করে দেখলে বোঝা যায়, উড়ালপুলের উপর চলছে কলকাতার অন্যতম পরিচয় হলুদ ট্যাক্সিও।

পার্ক সার্কাস ও এজেসি বোস রোডের সঙ্গে ইএম বাইপাসকে সংযুক্ত করা এই উড়ালপুলের নাম ‘মা’ রেখেছিলেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাম জমানায় এই সেতু নির্মাণ শুরু হলেও শেষ হয় তৃণমূল সরকারের আমলে। ২০১৫ সালের ৯ অক্টোবরে যার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা।

সেই সেতু কী করে উত্তরপ্রদেশ সরকারের বিজ্ঞাপনে গেল? রবিবার বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদপত্রে পাতা জোড়া বিজ্ঞাপন প্রকাশিত হয়। আর তা নিয়ে ইতিমধ্যেই সমালোচনায় সরব তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই বিজ্ঞাপনের ছবি প্রকাশ করে টুইটে দাবি করেছেন, বাংলার উন্নয়নের ছবিতেই ভরসা করছে বিজেপি-র সরকার।

বিজেপি-র ‘ডবল ইঞ্জিন মডেল’ ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন তিনি।অভিষেক আরও লিখেছেন, ” দেখে মনে হচ্ছে ডবল ইঞ্জিন মডেলের ভরাডুবি হয়েছে বিজেপির সবথেকে শক্তিশালী রাজ্যেই। এবং এখন এটাই সবার সামনে চলে এলো।”

Related Articles

Back to top button