23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

যশে ক্ষতিগ্রস্ত বিভিন্ন রাস্তা সারিয়ে তোলা হচ্ছে মৌসুনি দ্বীপে

রবীন্দ্রনাথ মণ্ডল ও অমিত মণ্ডল, নামখানা: যশ ঘূর্ণিঝড় ও পূর্ণিমার ভরা কটালে মৌসুনির বালিয়াড়ায় ভেঙে পড়েছিল যোগাযোগ ব্যবস্থা। এলাকার মানুষের অসুবিধার কথা ভেবে দ্রুত সেখানে গড়ে তোলা হয়েছে কাঠের সেতু। পরবর্তীতে এখানে কংক্রিটের সেতু গড়ে তোলা হবে বলে পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে।১২ ও ১৩ নং সংসদের সংযোগস্থলে খালের উপরে ৫ ফুট চওড়া একটি সেতু ছিল। সেতু লাগোয়া ওই খালের ওপর রাস্তা ছিল।

সেই রাস্তা যশে ভেঙে যায়। ফলে ১২ নং সংসদ থেকে ১৩ নং সংসদ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ফলে সাধারণ মানুষকে সমস্যার সম্মুখীন হতে হয়। এই রাস্তা দিয়েই বালিয়াড়া হাইস্কুল, বালিয়াড়া বাজার ও বালিয়াড়া উপস্বাস্থ্যকেন্দ্রে আসতে হয়। রাস্তাটি ভেঙে যাওয়ায় বিশেষ করে গর্ভবতী মহিলারা সমস্যার সম্মুখীন হতেন। মৌসুনি গ্রাম পঞ্চায়েতের নিজস্ব তহবিল থেকে খুব দ্রুত কাঠের সেতু তৈরি করা হয়।কয়েকদিন আগে সেতুটির উদ্বোধন করেন নামখানা পঞ্চায়েত সমিতির সদস্য রামকৃষ্ণ সী। উপস্থিত ছিলেন মৌসুনি গ্রাম পঞ্চায়েতের প্রধান হাসনাবানু বিবি, উপপ্রধান রামকৃষ্ণ মণ্ডল। মৌসুনি গ্রাম পঞ্চায়েতের প্রধান হাসনাবানু বিবি বলেন, যশে ক্ষতিগ্রস্ত রাস্তাগুলি খুব দ্রুত মেরামত করা হচ্ছে পঞ্চায়েত থেকে।

এখানে মানুষের অসুবিধা দেখে আমরা পঞ্চায়েতের তহবিল থেকে কাঠের সেতুটি তৈরি করলাম। তবে খুব দ্রুত ওখানে কঙ্ক্রিটের সেতু নির্মাণ করা হবে। খালটির আনুমানিক গভীরতা ২০ ফুট ও আশেপাশে মাটির সমস্যা থাকার কারণে প্রথমে আমাদের কিছুটা সমস্যার সম্মুখীন হতে হয়। তবে দ্রুত সমস্যার সমাধান করে সেতুটি তৈরি করা হয়।

Related Articles

Back to top button