12 Jun 2021, 12:11 PM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবরদুনিয়া

মোদীর সফর ঘিরে আন্দোলনকে দমন করতে বন্ধ করা হলো ফেসবুক

সংবাদ সংস্থা : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়ে একদিকে যখন রাষ্ট্রপ্রধানরা আনন্দ জোয়ারে ভাসছেন, সেখানেই মুদ্রার অপর পিঠে আন্দোলন দমন করতে বন্ধ রয়েছে ফেসবুক ও তার ম্যাসেজিং অ্যাপ মেসেঞ্জার । বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বিশেষ অতিথি হিসাবে দু’দিনের সফরে শুক্রবারই বাংলাদেশে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে স্বাগত জানান। শনিবার দুই দেশের মধ্যে একাধিক মউ স্বাক্ষরও করা হয়।এদিকে, প্রধানমন্ত্রী সফরে খুশি নন বাংলাদেশের একাংশ জনতা। প্রধানমন্ত্রী প্রতিবেশী দেশে পৌঁছনোর আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্র সংঘটনগুলি প্রতিবাদ প্রদর্শন করেছিল। সেই সময় আন্দোলনকারীদের পিছু হটাতে রবার বুলেট, কাঁদানে গ্যাসও ব্যবহার করে পুলিশ। শুক্রবার বাংলাদেশে পৌঁছতেই বাংলাদেশের চট্টগ্রামে একটি পুলিশ স্টেশনের সামনে প্রতিবাদ করেন একদল ছাত্র। সেই আন্দোলনকারীদের উপরই গুলি চালায় পুলিশ।

এই ঘটনায় প্রাণ হারান চারজন।ফেসবুক সংস্থার তরফে জানানো হয়, “শুক্রবার থেকেই বাংলাদেশে আমাদের পরিষেবা বন্ধ রয়েছে। এই বিষয়ে আরও জানতে ও পুনরায় পরিষেবা চালু করার চেষ্টা চালাচ্ছি।”

Related Articles

Back to top button