28 Jul 2021, 1:23 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশরাজ্য

মোদীর কাছে আম পাঠালেন মমতা

স্টাফ রিপোর্টারঃ গোটা নির্বাচনপর্ব জুড়ে নরেন্দ্র মোদীর নিশানায় ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাক্যবাণ নিক্ষেপ করেছেন বার বার। পালটা তির ছুঁড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বাংলায় ক্ষমতায় ফেরার পরেও মমতা বার বার নিশানা করেছেন মোদীকে। কিন্তু সেসব তো রাজনীতির ময়দানের বিষয়।

তবে প্রধানমন্ত্রীর প্রতি বাংলার মুখ্যমন্ত্রীর সৌজন্যতাবোধে এতটুকু ফাটল যে ধরেনি তার আরও একবার সামনে এল। অন্যান্যবারের মতোই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এবারও আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদার বিখ্যাত ল্যাংরা, লক্ষ্ণণভোগ, হিমসাগর আম পাঠানো হয়েছে মোদীকে।

সবটাই মমতার তরফে। এর সঙ্গেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছেও আম পাঠিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাড়িতে আম পাঠানো হয়েছে। আসলে এসবই হল সৌজন্যের উপহার।

বিশ্বের দরবারে যে আম সকলের মন জয় করেছে সেই উপহারকে পৌছে দেওয়ার মাধ্যমে বিশেষ সৌজন্য প্রদর্শন। রাজনৈতিক নানা দ্বন্দ্বের মধ্যে এই উপহার যেন দখিনা বাতাস। গতবছর কোভিড পরিস্থিতির জন্য এই আম পাঠানো সম্ভব হয়নি।

তবে এবার যাবতীয় সতর্কতা অবলম্বন করেই রসালো, সুস্বাদু আম গিয়েছে প্রধানমন্ত্রীর সহ অন্য়ান্য বিশিষ্টজনেদের বাড়িতে বা অফিসে। বঙ্গভবনের কর্তারাই গোটা বিষয়টি দেখভাল করছেন।

Related Articles

Back to top button