28 Jul 2021, 1:23 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশরাজ্য

‘মোদি’ পদবী কটাক্ষ মামলায় আদালতে নিজের বয়ান দাখিল রাহুল গাঁধীর

স্টাফ রিপোর্টার: ২০১৯ লোকসভা নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করতে গিয়ে ‘মোদি’ পদবী নিয়ে মন্তব্য করেন তিনি। সেই মন্তব্যের জেরে আদালতের সম্মুখীন হতে হল কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে। বৃহস্পতিবার সেই মামলায় নিজের বয়ান জানাতে গুজরাটের সুরত হাইকোর্টে পৌঁছায় কংগ্রেস নেতা।

আদালতকে গাঁধী জানায়, নির্বাচনী প্রচারে মোদির বিরুদ্ধে ‘রাজনৈতিক কটাক্ষ’ করতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি ।রাহুল গাঁধীর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন গুজরাটের এক বিধায়ক পূর্ণেশ মোদি। তিনি আদালতের কাছে অভিযোগ করেন লোকসভা নির্বাচনী প্রচারে কর্ণাটকের কোলারে এক সভায় ‘মোদি’ পদবী নিয়ে কটাক্ষ করেন কংগ্রেস নেতা।

অভিযোগ কংগ্রেস নেতা বলেছিলেন, “নীরব মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি। এঁদের সবার নামের একই উপনাম কেন? সমস্ত চোরের একই উপনাম কেন হয়?”এদিন আদালত প্রশ্ন করেন, তিনি কি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এক উদ্যোগপতিকে ৩০ কোটি টাকা দেওয়ার অভিযোগ করেছেন? উত্তরে রাহুল গাঁধী জানান, বিপক্ষ দলের নেতা হিসেবে তিনি ভ্রষ্টাচার এবং বেরোজগারের বিরুদ্ধে প্রায়শই অভিযোগ করে থাকেন।

আর সেই অধিকার তাঁর রয়েছে। ‘মোদি’ উপনাম নিয়ে রাহুল জানান, ‘এমন মন্তব্য আমি করিনি। কিন্তু বহু ক্ষেত্রে আমি রাজনৈতিক কটাক্ষ করে থাকি।’ রাহুল গাঁধীর বক্তব্য শোনার পর আদালত আগামী ১২ জুলাই এই মামলার পরবর্তী শুনানি করার কথা জানায়।

Related Articles

Back to top button