24 Jul 2021, 11:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশ

মোদি ক্যাবিনেটে রদ বদল, শামিল হতে পারে নতুন মুখ

গত চারদিনে বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং কেন্দ্রীয় মন্ত্রীমন্ডল নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রানুযায়ী খবর, বহু অপেক্ষিত কেন্দ্রীয় মন্ত্রিপরিষদে রদ বদল হতে চলেছে। নতুন মন্ত্রিপরিষদে দেখা যেতে পারে কিছু নতুন মুখ। যাঁদের মধ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, বরুন গাঁধী এবং দীনেশ ত্রিবেদীর নামও উঠে আসছে।২০১৯ সালে লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর ৩০ মে দ্বিতীয় বারের জন্য মোদি সরকারের নতুন কেবিনেট গঠিত হয়।

পরবর্তীতে লোক জনশক্তি পার্টির সংস্থাপক রামবিলাস পাসওয়ান এবং বিজেপি নেতা সুরেশ আঙারির মৃত্যুর পর এক ক্যাবিনেট মন্ত্রী ও এক রাজ্য মন্ত্রীর পদ খালি রয়েছে। এছাড়াও শিরোমনি অকালি দল এবং শিবসেনা এনডিএ ছেড়ে বেরিয়ে যাওয়ার দরুন মন্ত্রিসভার কিছু পদ খালি রয়েছে। এর ফলস্বরূপ বেশকিছু কেন্দ্রীয় মন্ত্রীকে একাধিক মন্ত্রিসভা সামলাতে হচ্ছে। রেলের পাশাপাশি বাণিজ্য-উদ্যোগ এবং খাদ্য ও উপভোক্তা দপ্তর সামলাচ্ছেন পীযূষ গোয়েল।

কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং টোমার দেখছেন গ্রামীণ বিকাশ দপ্তর। এবার মন্ত্রিসভার রদবদল করে সমস্ত দপ্তরগুলি সঠিকভাবে বন্টন করার লক্ষ্যে মোদি সরকার। এই তালিকায় রয়েছে বেশকিছু নতুন মুখ। যাঁদের বেশিরভাগই দলবদল করে বিজেপিতে শামিল হয়েছেন। এঁদের মধ্যে মধ্যপ্রদেশ কংগ্রেসের প্রাক্তন নেতা জোত্যিরাদিত্য সিন্ধিয়া, তৃণমূলের দীনেশ ত্রিবেদীর নাম গুরুত্বপূর্ণ।

Related Articles

Back to top button