24 Jul 2021, 10:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরখেলা

মেসিকে শুভেচ্ছা,নেমারকে ফিরে আসার জন্য প্রস্তুত হতে বললেন সচিন

সংবাদ সংস্থা : সারা বিশ্ব তাকিয়ে ছিল আজ মারাকানা স্টেডিয়ামের দিকে। ব্রাজিল বনাম আর্জেন্টিনা, মেসি বনাম নেমার, কোপা ফাইনালের মঞ্চ, সব কিছুই টেনে নিয়েছিল সব স্পট লাইট। বাদ যাননি মাস্টার ব্লাস্টারও। নেটমাধ্যমে লিয়োনেল মেসি এবং আর্জেন্টিনা দলকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর। নেমারকে ফিরে আসার জন্য প্রস্তুত হতে বললেন।

সচিন লেখেন, ‘কোপা জয়ের শুভেচ্ছা আর্জেন্টিনাকে। ঐতিহাসিক দিন আর্জেন্টিনার জন্য। দুর্ধর্ষ কেরিয়ারের অধিকারী মেসির জন্য এটা যেন মিষ্টি মুখ। সবাইকে অনুপ্রেরণা দিয়ে যাও।’সচিনের মতোই ব্যক্তিগত স্তরে একাধিক সাফল্য এলেও দেশকে বড় ট্রফি দেওয়া যেন হচ্ছিল না মেসির। ২০১১ সালে ভারত ক্রিকেট বিশ্বকাপ জিতে কোলে তুলে নিয়েছিল তাদের নায়ক সচিন তেন্ডুলকরকে। যে বিশ্বকাপের অপেক্ষায় দিন গুনছিলেন সচিন। বার বার ফিরে আসছিলেন মাঝ পথ থেকে।

সেই স্বপ্নই সত্যি হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনি, যুবরাজ সিংহ, গৌতম গম্ভীরদের হাত ধরে।২০২১ সালে প্রথম আন্তর্জাতিক ট্রফি জয় মেসির। ফাইনালে গোল করলেন অ্যাঙ্খেল দি মারিয়া। সেমিফাইনালে গোলরক্ষক মার্টিনেজের হাত আর্জেন্টিনাকে নিয়ে গিয়েছিল ফাইনালে। একই সূত্রে যেন বাঁধা পড়লেন মেসি এবং সচিন। কোপা জয়ের শেষে সতীর্থরা মাথায় তুলে নিলেন মেসিকে।

২০০৩ সালে ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠেও হেরে যায় ভারত। যন্ত্রণাটা জানেন সচিন। ব্রাজিলের উদ্দেশে সচিন লেখেন, ‘ফাইনাল হারের যন্ত্রণা বুঝি। তবে এটা মাঝপথ। যাত্রা শেষ হয়ে যায়নি নেমার এবং ব্রাজিলের জন্য। ওরা ফিরে আসবে, এমন ভাবে ফিরে আসবে যে নিজেরাই গর্বিত হবে।’

Related Articles

Back to top button