23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরদেশ

মেঘ ভাঙা বৃষ্টিতে মৃত একই পরিবারের ৪ জন

সংবাদ সংস্থাঃ ফের হড়পা বান উপত্যকায়। রবিবার সকালেই জম্মু-কাশ্মীরের বারামুল্লায় মেঘ ভাঙা বৃষ্টিতে একই পরিবারের চার সদস্যের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিখোঁজ রয়েছেন আরও একজন। তাঁর খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালেই আচমকা মেঘ ভাঙা বৃষ্টি শুরু হয়। কিছুক্ষণের মধ্যেই ওই পার্বত্য এলাকায় হড়পা বান আসে। জলের তোড়ে ভেসে যায় রাজৌরির কালসিয়ান নৌসেরা অঞ্চলের একটি বাড়ি।

ওই পরিবারের ছয় সদস্যই জলের তোড়ে ভেসে যান। স্থানীয় বাসিন্দারা প্রশাসনে খবর দিতেই উদ্ধারকারী দল পাঠানো হয়।পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও অবধি চারজনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে, এদের মধ্যে দু’জন শিশুও রয়েছে। মৃত ব্যক্তিদের নাম মহম্মদ তারিক খারি (৮), শাহবনাজা বেগম (৩০), নাজিয়া আখতার (১৪), আরিফ হুসেন খারি (৫)।

এরা সকলেই একই পরিবারের সদস্য। নিখোঁজ মহম্মদ বাসির খারি (৮০)র খোঁজ চালাচ্ছে পুলিশ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা।উত্তর কাশ্মীরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সুজিত কুমার বলেন, “সকালের মেঘভাঙা বৃষ্টিতে একই পরিবারের ছয়জন ভেসে যান। এদের মধ্যে চারজনের মৃতদেহ ও একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আরও এক সদস্যের খোঁজ মিলছে না এখনও।

এনারা সকলেই রাজৌরি জেলার বাসিন্দা। হাজি বসির আহমেদ খারি এই পরিবারের প্রধান, তাঁরই খোঁজ মিলছে না। উদ্ধারকারী দলের সন্দেহ, হড়পা বানের জেরে পাহাড় থেকে যে মাটি ধুয়ে চলে এসেছে, তার নীচেই চাপা পড়ে গিয়েছেন ওই ব্যক্তি।”

Related Articles

Back to top button