05 Aug 2021, 5:49 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবররাজ্য

মায়াবতীর দল ছেড়ে অখিলেশের সঙ্গ দিতে চায় ৯ বিধায়ক

পরের বছরই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তাঁর আগে নিজেদের দল মজবুত করতে মরিয়া রাজনৈতিক দলগুলি। এবারের নির্বাচনী লড়াই প্রধানত ত্রিমুখী। রাজ্যের শাসকদল বিজেপি এবং পূর্বে ক্ষমতায় থাকা দুই দল সমাজবাদী পার্টি, এবং বহুজন সমাজবাদী পার্টির মধ্যে। এমনটাই ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞদের।

তবে সেই লড়াইয়ের পূর্বে একে ওপরের দল ভাঙ্গতে ব্যস্ত দলগুলি। মঙ্গলবার তারই এক ঝলক দেখা গেল লখনউয়ের সমাজবাদী পার্টির মুখ্য কার্যালয়ে। এদিন মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টির (বসপা) ৯ জন বিধায়ক সমাজবাদী পার্টি (সপা) প্রমুখ অখিলেশ যাদবের সাথে দেখা করেন। রাজনৈতিক সূত্রে খবর তাঁরা নির্বাচনের আগে সপা’র সাথে যুক্ত হতে আগ্রহী। তবে এই নিয়ে কোন স্পষ্ট মন্তব্য করেননি অখিলেশ যাদব। এদিন তিনি বলেন, ‘অনেকেই আমাদের সাথে যুক্ত হতে ইচ্ছুক।’উল্লেখ্য, ২০১৭ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে একসাথে লড়াইয়ে নামে সপা এবং বসপা।

অবশ্য নির্বাচনে কঠিন পরাজয়ের সামনা করতে হয় তাঁদের। এরপরই ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও একজোটে লড়াই করে দুই দল। যেখানে বসপা মাত্র ১০ টি আসনে জয়লাভ করে এবং সপা মাত্র ৫ টি আসনে। কিন্তু এরপরই সপা’র সঙ্গ ত্যাগ করে মায়াবতীর বসপা। তাই এবারের নির্বাচনে একক ভাবে লড়াই করার কথা জানিয়েছেন অখিলেশ যাদব। তবে প্রয়োজনে রাজ্যের ছোট রাজনৈতিক দলগুলির সাথে জোট করতে পারে তাঁরা। সেই উদ্দেশ্যে সোমবার দিল্লিতে আরজেডি প্রধান লালু যাদবের সাথেও দেখা করেন অখিলেশ যাদব।

Related Articles

Back to top button