25 Sep 2021, 12:27 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

মাফিয়ারাজ ঠেকাতে বালি খাদান পলিসি গঠন করল রাজ্য

স্টাফ রিপোর্টারঃ রাজ্যে বালি খাদান নিয়ে নয়া নীতি তৈরি করল রাজ্য সরকার। নবান্ন সূত্রে জানানো হয়েছে, বালি খাদান পলিসি রাজ্য সরকার তৈরি করেছে। এক মাসের মধ্যে তা কার্যকরী করতে হবে। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাশাসকদের এই বিষয়ে মঙ্গলবার বিশেষ ভাবে নির্দেশ দেন মুখ্যসচিব। নবান্ন সূত্রে এমনটাই খবর। ইতিমধ্যেই সেই নির্দেশিকা রাজ্যের সব জেলাশাসকদের পাঠানো হয়েছে।

নবান্ন সূত্রে খবর নির্দেশিকায় বলা হয়েছে, যেই বালি খাদান গুলোকে কেন্দ্র করে অকশন চলছে সেগুলি দ্রুত সাসপেন্ড করতে হবে। নতুন কোনও অকশন বা লিজ দেওয়া হবে না। যখনই লিজের সময়সীমা শেষ হবে, তখন পুনরায় সেই লিসের নবীকরণ করা যাবে না। বর্ষার সময় কোনও বালি খাদান এর কাজ করা যাবে না। বেআইনি পরিবহনব্যবস্থা দেখতে হবে। প্রত্যেকটি জেলায় টাস্কফোর্স গঠন করতে হবে সমস্ত ধরনের বেআইনি কাজকর্ম বন্ধ করার জন্য। “ওয়েস্টবেঙ্গল মিনারেল ডেভেলপমেন্ট এন্ড ট্রেডিং কর্পোরেশন লিমিটেড” বালি খাদান সংক্রান্ত সমস্ত কিছুর নোডাল এজেন্সী হিসেবে কাজ করবে।

ওয়েস্টবেঙ্গল মিনারেল ডেভেলপমেন্ট এন্ড ট্রেডিং কর্পোরেশন লিমিটেড একটি কেন্দ্রীয়ভাবে পোর্টাল তৈরি করবে কতগুলি বালি খাদান অঞ্চল রয়েছে জেলাগুলিতে বা হওয়ার সম্ভাবনা রয়েছে। এই পোর্টাল তৈরি করে প্রত্যেকটি জেলাকে ২৯শে সেপ্টেম্বরের মধ্যে পাঠাতে হবে। নয়া নীতিতে এমনটাই বলা হয়েছে।

Related Articles

Back to top button