26 Jul 2021, 6:23 AM (GMT)

Coronavirus Stats

31,417,313 Total Cases
421,117 Death Cases
30,579,106 Recovered Cases
খবররাজ্য

মাধ্যমিকে পাশ ১০০ শতাংশ, ৮৯ জন পেল সর্বোচ্চ নম্বর

স্টাফ রিপোর্টারঃ অবশেষে মঙ্গলবার প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফলাফল। নবমের মার্কশিট, দশমের অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। করোনা কালে এই প্রথম পরীক্ষা ছাড়াই হচ্ছে মাধ্যমিকের মূল্যায়ন। ১০০ শতাংশ পরীক্ষার্থীই এবার পাশ করেছে। এদিন এবছরের মাধ্যমিকের ফল ঘোষণা করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়।

তবে মেধাতালিকা প্রকাশ করা হয়নি। কল্যাণময় বন্দ্যোপাধ্যায় জানান, এবছর পরীক্ষার্থী ছিল ১০ লক্ষ ৮৯ হাজার ৭৫৯ জন৷ ছাত্রী পরীক্ষার্থী বেশি ছিল৷ ছাত্র পরীক্ষার্থীর সংখ্যা ৪ লক্ষ ৬৫ হাজার ৮৫০ এবং ছাত্রী সংখ্যা ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন। আর প্রত্যেকেই এবার পাশ করেছে৷ আগের বছর যেখানে পাশের হার ছিল ৮৬.৩৪ শতাংশ৷

সেখানে এবার ১০০ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন৷ এবছর সর্বোচ্চ নম্বর হল ৬৯৭৷ মোট ৭৯ জন এই নম্বর পেয়েছেন৷ তিনি দাবি করেন, সার্বিক মেধার ভিত্তিতে ফল প্রকাশ হয়েছে।

নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল ও দশম শ্রেণীর ইন্টারনাল পরীক্ষার ফল থেকে পঞ্চাশ শতাংশ করে নিয়ে মাধ্যমিকের ফলাফল তৈরি করা হয়েছে। কেউ এই মূল্যায়নে সন্তুষ্ট না হলেও পরে পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হলে পরীক্ষা দিতে পারবেন বলে এদিন জানান পর্ষদের সভাপতি।

Related Articles

Back to top button