16 Jun 2021, 11:29 AM (GMT)

Coronavirus Stats

29,633,105 Total Cases
379,601 Death Cases
28,388,100 Recovered Cases
Top Newsখবররাজ্য

মাটি খুঁড়তেই বেরিয়ে এল রাশি রাশি গয়না!

সংবাদ সংস্থা: মাটি খুঁড়তেই বেরিয়ে এল রাশি রাশি সোনা-রূপোর গয়না! ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার জানগাঁ জেলার পেমভারতী গ্রামে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, নরসিমহা নামের জনৈক জমি ব্যবসায়ী হায়দরাবাদের বাসিন্দা।

পেমভারতী গ্রামে তাঁর ১১ একর জমি রয়েছে। সেখানে বাড়ি তৈরির জন্যই মাটি খোঁড়াখুঁড়ি শুরু করেন তিনি। এরপরই ঘটে যায় ‘ম্যাজিক’! তিনি অবাক হয়ে দেখেন মাটির গভীরে তামার পাত্রে থরে থরে সাজানো রয়েছে গয়নাগাঁটি। জানা গিয়েছে, মাটির প্রায় ২ ফুট গভীরে তামার পাত্রটির মধ্যে রাখা ছিল ১৮৯.৮২০ গ্রাম সোনা ও ১.৭২৭ গ্রাম রুপো। সব মিলিয়ে ২২টি সোনার দুল, ৫১টি সোনার মালা, ১১টি সোনার মঙ্গলসূত্র, ২৬টি রুপোর লাঠি, ৫টি রুপোর হার ইত্যাদি। এরই পাশাপাশি মিলেছে কিছু পরিমাণ চুনিও। মাটি খুঁড়ে ওই পরিমাণ ধনদৌলত আবিষ্কার করার পরই নরসিমহা যোগাযোগ করেন স্থানীয় প্রশাসনের সঙ্গে।

আপাতত সমস্তটাই জমা রাখা হয়েছে জেলার কালেক্টরের অফিসে। জানগাঁর সহকারী প্রিসাইডিং অফিসার রাজেন্দ্র প্রসাদ বলেন, ‘‘ঘটনার কথা জানতে পারার পরই আমরা ঘটনাস্থল থেকে গয়নাগুলি উদ্ধার করে কালেক্টরের কাছে পাঠিয়ে দিই। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ওই জমিতে আর কোনও খননকার্য না চালানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে জমির মালিককে।”

Related Articles

Back to top button