24 Jul 2021, 10:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবররাজ্য

মহৃশতলায় শিল্পতালুকে ভয়াবহ অগ্নিকাণ্ড, আতঙ্ক

সুমনা সাহা দাস, কলকাতা: শহরতলী মহেশতলা ইন্ডাস্ট্রিয়াল স্টেটে স্যানিটাইজার তৈরির কারখানায় ঘটে গেল ভয়াবহ অগ্নিকাণ্ড। মহেশতলার এই শিল্পতালুকে ছোট-বড় সহ প্রায় ২৫০টি কারখানা গড়ে উঠেছে। যে কেমিক্যাল কারখানায় আগুন লাগে, তার আশেপাশে দু’টি কারখানাতেও অগ্নিসংযোগের ফলে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা প্রবল আতঙ্কে রয়েছেন।

তাঁরা জানান, সকালের দিকে দু’টি ভয়ানক বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং তারপরেই আগুনের লেলিহান শিখা দেখা যায়। যে স্যানিটাইজার তৈরির কারখানায় আগুন লাগে, তার বিপরীতে অবস্থিত একটি কারখানার মালিক প্রতীক চৌধুরি জানান, বিগত ১৫-২০ বছর ধরে ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই কোম্পানিকে বারবার বলা হয়েছে অগ্নিনির্বাপক ব্যবস্থা নিতে।

স্যানিটাইজার তৈরির কারখানায় অগ্নিনির্বাপক ব্যবস্থা থাকবে না? কিন্তু মালিকের এত ঔদ্ধত্য যে তাঁরা অ্যাসোসিয়েশনকেও উপেক্ষা করেছেন।এদিন সকাল ১১টা ৪৫ মিনিট নাগাদ আগুন লাগলেও রাত পর্যন্ত তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে। বেলা দেড়টা নাগাদ দমকলমন্ত্রী সুজিত বসু এবং দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পি উল্গানাথন উপস্থিত হন ঘটনাস্থলে।

সুজিতবাবু জানান, ইতিমধ্যে দমকলের ১২টি ইঞ্জিন আনা হয়েছে এবং আরও ইঞ্জিন ঢুকবে। ফোমের ব্যবস্থা করা হয়েছে। ফায়ার রোবটের ব্যবস্থাও করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এলে তদন্ত শুরু করা হবে।

Related Articles

Back to top button