13 Jun 2021, 1:06 AM (GMT)

Coronavirus Stats

29,439,989 Total Cases
370,407 Death Cases
28,043,446 Recovered Cases
খবররাজ্য

ভয়াল করোনা পরিস্থিতি, রাজ্যে বাড়ছে ৪৫% শয্যা

স্টাফ রিপোর্টার : ২০২০-তে রাজ্যে করোনা মহামারীর রূপ নিয়েছিল। তখন রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছিল। তবে গত বছরের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের চাইতে আগামী এক সপ্তাহের মধ্যে রাজ্যে আরও বেশি ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

ঠিক হয়েছে রাজ্যের বিভিন্ন বেসরককারি ও সরকারি হাসপাতালে শয্যা বাড়ানো হবে। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে সরকারি হাসপাতালে ২০% ও বেসরকারী হাসপাতালে ২৫% করোনা রোগীর চিকিৎসার জন্য শয্যা বাড়ানো হবে। করোনার প্রথম ঝাপ্টার থেকে দ্বিতীয় ঝাপ্টার প্রভাব অনেক বেশি বলেই মনে করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

২০২০-র অক্টোবর মাসে রাজ্যে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি প্রভাব বিস্তার করেছিল। সেই সময় রাজ্যের তরফে করোনা চিকিৎসার জন্য সবচেয়ে বেশি করে চিকিৎসা পরিকাঠামোর ব্যবস্থা করেছিল রাজ্য প্রশাসন।

তবে সংক্রমণ ধীরে ধীরে কমে আসার জন্য সেই ব্যবস্থাও শিথিল করে রাজ্য স্বাস্থ্য দফতর। তবে সম্প্রতি রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ প্রবলভাবে রাজ্যে থাবা বসানোয় রাজ্য স্বাস্থ্য দফতর আবার করোনা চিকিৎসা পরিকাঠামো দ্রুত বাড়ানোর ব্যবস্থা নিয়েছে।

Related Articles

Back to top button