23 Sep 2021, 2:17 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবরদুনিয়া

ভয়াবহ বন্যায় চিনে মৃত ৩০২, নিখোঁজ ৫০

সংবাদ সংস্থা : একনাগাড়ে বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি চিনে।মধ্য চিনের হেনান প্রদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০২জন। অন্তত ৫০জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। গোটা ঘটনায় ভয়াবহ আতঙ্ক ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে। সব চেয়ে ক্ষতির মুখে পড়েছে রাজধানী শহর। ২৯২জন ওখানেই মারা গিয়েছেন তার মধ্যে সাবওয়েতে আটকে পড়ে মারা গিয়েছেন ১৪জন। সূত্রের খবর। সরকারি মিডিয়া সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার মৃতের সংখ্যা ছিল ৯৯জন।

এদিকে মেয়র জানিয়েছেন একটি আন্ডারগ্রাউন্ড কার পার্কিংয়ে ৩৯জনকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। বন্যার এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে সরকার।এদিকে সূত্রের খবর, হেনান প্রদেশে জনসংখ্যা প্রায় ১০৯ মিলিয়ন। এক দশকের মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে জুলাই মাসে। আর তার জেরে ভয়াবহ বন্যা পরিস্থিতি গোটা এলাকায়। সরকারি নিউজ এজেন্সি জিনহুয়া জানিয়েছে প্রায় ১৩.৯১মিলিয়ন মানুষ এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রায় ১.১ মিলিয়ন স্থানীয় বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ভয়াবহ অর্থনৈতির ক্ষতির মুখে পড়েছে হেনান। প্রচুর শুকর ও মুরগি মারা গিয়েছে বন্যায়। প্রায় ১৫ হাজার ফার্ম ক্ষতির মুখে পড়েছে। ৪৫ হাজার ভেড়া ও অন্যান্য গবাদি পশু মারা গিয়েছে।

এদিকে বন্যা পরিস্থিতির খবর সংক্রান্ত বিষয়ে একাধিক বিদেশি মিডিয়াকে হেনস্থার মুখে পড়তে হচ্ছে চিনে। ভুল খবর দিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে। তবে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে ফরেন করেসপন্ডেন্স ক্লাব অফ চায়না।

Related Articles

Back to top button