24 Jul 2021, 3:05 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সিবিআই তদন্তের দরকার নেই, নির্দেশ কলকাতা হাইকোর্টের

স্টাফ রিপোর্টারঃ ভুয়ো ভ্যাকসিন মামলায় এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। শুক্রবার এমনটাই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ভবিষ্যতে প্রয়োজন হলে সিবিআই তদন্তের আর্জি খতিয়ে দেখা যেতে পারে। কিন্তু প্রাথমিক ভাবে তদন্তে খামতি আছে বলে মনে করছে না আদালত।একইসঙ্গে এদিন আদালত জানিয়ে দিয়েছে, রাজ্য যে ভাবে তদন্ত করছে তা এগিয়ে নিয়ে যাক।

রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। প্রসঙ্গত, গত ২২ জুন প্রথম কসবা ভুয়ো ভ্যাকসিনকাণ্ড প্রকাশ্যে আসে। এই ঘটনায় মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবকে তড়িঘড়ি গ্রেফতারও করে পুলিশ। তদন্তে গতি আনতে লালবাজার গঠন করে সিট। প্রাথমিক ভাবে রাজ্য যে ভাবে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে, তা সন্তুষ্ট হাইকোর্ট।

আদালত কক্ষে শুনানি চলাকালীন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত বলেন, খুব দ্রুত ভুয়ো ভ্যাকসিন মামলায় চার্জশিট পেশ করা হবে। কয়েকটি রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। একই সঙ্গে তিনি জানান, গত ৩০ শে জুন পর্যন্ত এই ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। ৫০ জনের বয়ান নথিবদ্ধ করা হয়েছে। দু’জনের গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

দেবাঞ্জন দেবের সঙ্গে শাসকদলের একাধিক নেতার ছবির প্রসঙ্গ এদিন আদালত কক্ষে উঠে আসে। তবে এ অভিযোগ আদৌ পোক্ত কি না তা বোঝাতে গিয়ে অ্যাডভোকেট জেনারেল উদাহরণ হিসাবে তুলে আনেন রাজ্যপাল ও প্রধানমন্ত্রীর প্রসঙ্গ। বলেন, রাজ্যপালের সঙ্গেও তো দেবাঞ্জনের দেহরক্ষীর ছবি রয়েছে। তা হলে কি রাজ্যপালকে কাঠগড়ায় তোলা হবে? প্রধানমন্ত্রীর সঙ্গে একটি ভ্যাকসিনেশন ক্যাম্পে একজন মহিলার ছবি দেখা গিয়েছিল।

অথচ ওই মহিলা দাবি করেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কখনও দেখাই করেননি। তা হলে কি প্রধানমন্ত্রীকে নিয়ে আইনি লড়াই চলবে? এজলাসে কিশোর দত্ত সওয়াল করেন, এটা কি আমাদের দেশের আইন? এরপরই ভুয়ো ভ্যাকসিনকাণ্ড নিয়ে জনস্বার্থ মামলাগুলির নিষ্পত্তি করে আদালত।

Related Articles

Back to top button