19 Jun 2021, 5:07 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
খবররাজ্য

ভার্চুয়াল শুনানির সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের, জারি বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার : ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে করোনা পরিস্থিতি। সেদিকে নজর রেখে মঙ্গলবার বিশেষ বিজ্ঞপ্তি জারি করল কলকাতা হাইকোর্ট।জানানো হয়েছে আগামী ১৬ই এপ্রিল অর্থাৎ শুক্রবার থেকে কলকাতা হাইকোর্টে ভার্চুয়াল পদ্ধতিতে শুনানি গ্রহণ করা হবে। কলকাতা হাইকোর্টের উপস্থিতি ৬০ শতাংশ রাখতে হবে।

প্রতিদিন নিয়ম মেনে পরিবর্তিত শিফট করতে হবে। মামলার কেস ডায়েরি সরকার পক্ষের আইনজীবী অথবা সরকারি কৌঁসুলি প্রয়োজনে বিচারপতি চেম্বারে আসেন। নতুন মামলা রুজু করতে হলে সেটার দীর্ঘমেয়াদি না করে দ্রুত তার মধ্যে মামলার বয়ান রাখতে হবে।শুধুমাত্র কলকাতা হাইকোর্ট নয়, কলকাতা হাইকোর্টের অন্তর্গত শিলিগুড়ি সার্কিট বেঞ্চ এবং পোর্ট ব্লেয়ারের সার্কিট বেঞ্চেও একই নির্দেশিকা জারি থাকবে।

রাজ্যের সমস্ত নিম্ন আদালত এবং জেলা আদালত গুলোতেও মেনে চলতে হবে এই নির্দেশিকা বলে জানানো হয়েছে। এই আদালতগুলোতেও ভার্চুয়ালি মামলার শুনানি গ্রহণ করা হবে।

নির্দেশিকায় জানানো হয়েছে প্রতিটি আদালতকেই প্রয়োজনে স্যানিটাইজ করতে হবে।

প্রতিটি আদালতের কর্মীদের অবশ্যই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক। দু’দফায় আদালত বসবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১.১৫ পর্যন্ত এবং দুটো থেকে তিনটে পর্যন্ত ভার্চুয়ালি শুনানি গ্রহণ করা হবে।

Related Articles

Back to top button