05 Aug 2021, 5:49 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরখেলাদেশ

ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে গেল আমিরশাহিতে, জানালেন সৌরভ

সংবাদ সংস্থা : প্রত্যাশিত ভাবে ভারত থেকে সরে গেল টি২০ বিশ্বকাপ। চলতি বছরের প্রতিযোগিতা হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। এক টিভি চ্যানেলে এমনটাই জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতে করোনা সমস্যা পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।উল্লেখ্য, বোর্ডের তরফে আগেই জানানো হয়েছিল যে আইপিএল সরে গিয়ে আমিরশাহিতে করা হচ্ছে।

টি২০ বিশ্বকাপও সরিয়ে নিয়ে যাওয়ার জল্পনা বেশ কিছুদিন ধরেই চলছিল। বোর্ডের কিছু কর্তাও সরেজমিনে গিয়ে আমিরশাহির পরিকাঠামো দেখে এসেছিলেন। ঝুঁকি না নিয়ে তাই মরুদেশে সরিয়ে দেওয়া হল টি২০ বিশ্বকাপ। সংবাদ সংস্থাকে সৌরভ বলেছেন, “আইসিসি-কে সরকারি ভাবে জানিয়ে দিয়েছি টি২০ বিশ্বকাপ আমিরশাহিতে সরানোর কথা।

বিস্তারিত পরে ঘোষণা করা হবে।” সৌরভের পাশাপাশি এক ওয়েবসাইটে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমলও খবরের সত্যতা স্বীকার করেছেন। বলেছেন, “পরিস্থিতির কথা মাথায় রেখে প্রতিযোগিতা আমিরশাহিতে সরানো হচ্ছে। এখন ডেল্টা ভ্যারিয়ান্টের খোঁজ মিলেছে। ফলে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

টি২০ বিশ্বকাপ তারা আয়োজন করতে পারবে কি না, তা নিয়ে সোমবারই আইসিসি-কে জানানোর শেষ দিন ছিল বোর্ডের। সেই মতো সিদ্ধান্তের কথা আইসিসি-কে জানিয়ে দেওয়া হয়। বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল বলেছেন, “আজই আইসিসি-কে জানানোর শেষ দিন ছিল। যাই কনফারেন্স কলের মাধ্যমে আমি, সৌরভ, জয় শাহ, অরুণ ধুমল এবং যুগ্ম-সচিব কথা বলি।

কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। কেউই নিশ্চিত নই যে আগামী দু-তিন মাসে পরিস্থিতি কী হতে চলেছে। সব কিছুর কথা ভেবেই প্রতিযোগিতা সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিকল্প কেন্দ্র হিসেবে আমিরশাহি সব থেকে ভাল। প্রত্যেকেই চেয়েছিলেন বিশ্বকাপ ভারতে হোক। কিন্তু এটা একটা আন্তর্জাতিক প্রতিযোগিতা। এটা নিয়ে কোনও ঝুঁকি নেওয়া উচিত নয়।”

Related Articles

Back to top button