24 Jul 2021, 4:06 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবরদেশরাজ্য

ভারতরত্ন দেওয়া হোক চিকিৎসকদের, প্রধানমন্ত্রীকে চিঠি কেজরীওয়ালের

সংবাদ সংস্থাঃ বিগত দেড় বছর ধরে করোনার বিরুদ্ধে নিরন্তর লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। তাই এ বছরের ভারতরত্ন সম্মান চিকিৎসকদেরই দেওয়ার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-কে চিঠি লিখলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

কেন্দ্রের সঙ্গে একাধিক বিষয় নিয়ে বিরোধ থাকলেও দিল্লির মুখ্যমন্ত্রী কঠিন সময়ে চিকিৎসকদের অবদানকে সম্মান জানাতে তাদের নামে দেশের সর্বোচ্চ সম্মান উৎসর্গ করার অনুরোধ জানান। চিঠিতে তিনি লেখেন, “গোটা দেশ চায় এ বারের ভারতরত্ন সম্মান চিকিৎসকদের দেওয়া হোক। আমি কোনও একক ব্যক্তিকে বোঝাচ্ছি না, সমস্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাই এই সম্মান পাওয়ার যোগ্য দাবিদার।

কেজরীওয়ালের কথায়, এই উপাধির মাধ্যমে বিগত দেড় বছরে যে সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে প্রাণ হারিয়েছেন, তাদের সত্যিকারের সম্মান জানানো হবে। তিনি বলেন, “লক্ষাধিক চিকিৎসক ও নার্সরা নিজেদের পরিবারের কথা চিন্তা না করে সাধারণ মানুষের প্রাণ বাঁচাতে নিরন্তর পরিশ্রম করেছেন।

আমাদের উচিত ওনাদের ধন্যবাদ জানানো ও সম্মান দেওয়া। যদি ভারত রত্ন দেওয়ার নিয়মে কেবল একক ব্যক্তিকেই এই সম্মান পাওয়ার অধিকার দেওয়া হয়, তবে আমার অনুরোধ এই নিয়মে পরিবর্তন করা হোক। চিকিৎসকদের ভারতরত্ন দেওয়া হলে গোটা দেশই খুশি হবে”। ভারতরত্নের দাবিতে তিনি টুইটও করেন।

Related Articles

Back to top button