24 Jul 2021, 5:06 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরজেলারাজ্য

ভাড়া না বাড়লে বর্ধমান শহরে বন্ধ থাকবে বাস পরিষেবা, ঘোষণা বাস মালিকদের

স্টাফ রিপোর্টার : ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বেসরকারি বাস পরিষেবা শুরু করার অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ভাড়া না বাড়ানো হলে বর্ধমান শহরে বাস পরিষেবা বন্ধ থাকবে বলে জানালেন বাস মালিকরা।

‘বর্ধমান টাউন সার্ভিস বাস ওনার্স’ সমিতির সম্পাদক বাবলু শর্মা জানান, তাঁদের সংগঠনের আওতায় বর্ধমান শহর ও শহরতলি মিলিয়ে মোট ৮০টি বাস চলে। জেলায় অন্যরা বাস চালালেও তাঁরা বাস চালাবেন না। এমনিতেই তেলের দাম আগের তুলনায় অনেক বেড়েছে। তার উপর ৫০ শতাংশ যাত্রী নিয়ে কোনও ভাবেই বাস চালানো তাঁদের পক্ষে সম্ভব নয়।

এই ঘোষণায় সমস্যায় পড়েছেন সাধারণ যাত্রীরা। তালিতের বাসিন্দা ব্রজগোপাল রায় বলেন, ‘‘আমি পূর্ত ভবনে চাকরি করি। প্রতি দিন ‘টাউন সার্ভিস’এর বাসেই যাতায়াত করি। বাস না চললে ভোগান্তির শেষ থাকবে না।’’অন্য দিকে পূর্ব বর্ধমানের মেমারির বাস মালিকরা আবার জানিয়েছেন, ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালাতে তাঁরা সম্মত।

কিন্তু অবিলম্বে ভাড়া না বাড়ালে তাঁদের পক্ষে বাস চালাতে খুব সমস্যা হবে।বর্ধমানের একটি বাস মালিক সংগঠনের নেতা অনিরুদ্ধ সামন্ত বলেন, ‘‘বাস ভাড়া কিছুটা বাড়ানো হোক। সেই সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতে নিত্যযাত্রীদের যে কনসেশন কার্ড চালু আছে তা আপাতত বন্ধ রাখা হোক।’

আর এক বাস মালিক তথা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতা অনিল চৌধুরী বলেন, ‘‘সরকার আমাদের দাবি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর অনুমতি দিয়েছে। একই সঙ্গে কিছুটা ভাড়া বাড়ানো হোক। জিএসটি-ও চালু করা হোক। বড় রাস্তায় টোটো চলাচল বন্ধ হোক। যাত্রীরা বেশি ভাড়া দিতে রাজি। এ বার সরকারও বিষয়টি দেখুক।’’

Related Articles

Back to top button