19 Jun 2021, 7:08 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
খবর

ভাঙড়ে বহিরাগত তত্ত্ব ও সংখ্যালঘু ভোট ভাগ বড় ফ্যাক্টর

নিজস্ব সংবাদদাতা, ভাঙড়: সংখ্যালঘু এলাকা বলে পরিচিত ভাঙড় বিধানসভা কেন্দ্র। ফি বছর সংখ্যালঘুদের ভোটব্যাঙ্ক হিসাবে ব্যবহার করে রাজনৈতিক ময়দানে ক্ষমতা প্রদর্শন করে সকল রাজনৈতিক দল। ভাঙড়ের অলিগলিতে এখন একটাই চর্চা, এবারের বিধানসভা নির্বাচনে কোন দল সংখ্যালঘু ভোটে বেশি ভাগ বসাবে।

এতদিন তৃণমূূল বেশি ভাগ বসাত। কিন্তু সংযুক্ত মোর্চায় আইএসএফ যোগ দেওয়ার পর এই ভোট কোন দল বেশি পাবে, তা নিয়ে বির্তক বেধেছে। এরই মধ্যে বিজেপি নিজেদের পথ বের করার চেষ্টা চালাচ্ছে। বহিরাগত তত্ত্বে বর্তমানে ভাঙড়ে এগিয়ে বিজেপি। শাসক দলের দলীয় কোন্দলও বিজেপিকে সুুবিধা করে দিতে পারে। ভাঙড়ে তৃণমূলের হেভিওয়েট নেতা আরাবুল ইসলাম, নান্নু হোসেন, অহিদুল ইসলাম, কাইজার আহমেদ থাকলেও এঁদের কেউই ভোটের টিকিট পাননি। তা নিয়ে অনুগামীরা ক্ষোভে ফেটে পড়েছেন। দলের চাপে সব নেতা এখন একত্রিত হয়ে বহিরাগত তৃণমূল প্রার্থী রেজাউল করিমের হয়ে প্রচার করলেও ভিতরে যে ক্ষোভ আছে, তা স্পষ্ট।

ফলে ভোটারদের মধ্যে ভোট বিভাজনের মানসিকতা কাজ করছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক সাধারণ মানুষ।দেওয়ালে নাম না উঠলেও শোনা যাচ্ছে ভাঙড়ে আইএসএফের প্রার্থী হতে পারেন ভাইজান আব্বাস সিদ্দিকির ছোট ভাই নওসাদ সিদ্দিকি। সেক্ষেত্রেও বহিরাগত তত্ত্ব থাকছে। তবে অন্যান্য রাজনৈতিক দল প্রার্থীদের নাম ঘোষণা করে রাজনৈতিক ময়দানে নেমে গেলেও সংযুক্ত মোর্চা এখনও প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি।পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েতের পাওয়ার গ্রিড এলাকায় জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি সমর্থিত সিপিআইএমএল প্রার্থী মির্জা হাসানের কিছু ভোট আছে।ভাঙড় বিধানসভা এলাকায় একমাত্র ঘরের মেয়ে বিজেপির টিকিট পেয়েছেন।

এলাকার দীর্ঘদিনের বিজেপি নেতা শান্তি হাতির স্ত্রী সৌমি হাতি ভাঙড় বিধানসভার বিজেপি প্রার্থী। ভাঙড়ে প্রায় ৩৮% হিন্দু ভোট। পাশাপাশি বিক্ষিপ্ত কিছু তৃণমূল এবং সিপিএমের কিছু নেতা-কর্মী বিজেপিতে যোগ দিয়েছেন। সংখ্যালঘু অধ্যুষিত এলাকা হলেও ঘরের মেয়ের আবেগ থেকে প্রচুর হিন্দু ভোট পেতে পারেন বিজেপি প্রার্থী। শান্তি হাতি এদিন সাংবাদিকদের বলেন, ভাঙড়ের মানুষ বিজেপির সঙ্গে আছে। জেতার ব্যাপারে আমরা একশো শতাংশ নিশ্চিত। বিজেপি প্রার্থী সৌমি হাতি টিকিট পাওয়ার পর স্থানীয় ঐতিহ্যসম্পন্ন হাজরাকালী মন্দিরে পুজো দিয়ে মায়ের আশীর্বাদ নেন। ভোটে জিতে সাধারণ মানুষের হয়ে কাজ করবেন বলে তিনি জানান।

Related Articles

Back to top button