28 Jul 2021, 12:23 PM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশরাজ্য

ভরাডুবি খুঁজতে কেন্দ্রীয় কমিটির বৈঠকে বসছে সিপিআইএম

স্টাফ রিপোর্টারঃ একুশের নির্বাচনে ভরাডুবির কারণ পর্যালোচনায় একাধিক পদক্ষেপ করেছিলেন সিপিএম। জনগণের দুয়ারে গিয়ে মতামত, চিঠির মাধ্যমে মতামত এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নেওয়া হয়েছে ভরাডুবির মতামত এবং পরামর্শ। এতকিছুর পর এবার তিনদিনের কেন্দ্রীয় কমিটির বৈঠকে বসতে চলেছেন সিপিআইএম নেতারা।

৬,৭,৮ অগস্ট বসবে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক। তবে ভার্চুয়ালি বৈঠক হবে বলে সূত্রের খবর। বাংলার নির্বাচনে ভরাডুবি নিয়ে পর্যালোচনা হতে পারে এই বৈঠকে। একুশের নির্বাচনে চূড়ান্ত ফ্লপ হয়েছে কংগ্রেস–আইএসএফের সঙ্গে জোট। আর তাতেই প্রশ্নের সম্মুখীন হতে পারে সিপিআইএম। রাজ্য নেতৃত্ব এই ফলাফল নিয়ে নিজেদের মধ্যে বৈঠকে বসেছেন।

সেখানে নানা মতামত একত্রিত করে আপাতত রাজ্য কমিটির পক্ষ থেকে একটি রিপোর্ট তৈরি করা হয়েছে। যা পেশ করা হবে কেন্দ্রীয় কমিটির বৈঠকে বলে সূত্রের খবর। তবে সেখানে কি লেখা হয়েছে তা খোলসা করা হয়নি। জোটের বিষয়ে প্রশ্নের মুখে পড়তে পারেন বঙ্গ–সিপিআইএমের নেতারা।

আগস্ট–সেপ্টেম্বর মাসে যে সম্মেলনগুলি হওয়ার কথা রয়েছে তা নিয়েও আলোচনা হতে পারে। রাজ্য এবং জেলা সম্মেলন ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই বিষয়টির পাশাপাশি পার্টি কংগ্রেস নিয়েও আলোচনা হতে পারে বলে দলীয় সূত্রে খবর।

Related Articles

Back to top button