15 Jun 2021, 5:13 AM (GMT)

Coronavirus Stats

29,627,763 Total Cases
379,551 Death Cases
28,375,144 Recovered Cases
খবররাজ্য

‘বেরিয়ে এসো, লড়াই করো’ পুরুলিয়া থেকে বার্তা মমতার

বিশ্ব সমাচার ওয়েবডেস্ক: ”আমি ভাঙা পা নিয়ে লড়াইয়ে নেমেছি। তোমরাও বেরিয়ে এসো।” সোমবার পুরুলিয়ার সভা থেকে তৃণমূল কর্মীদের এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন পুরুলিয়ার ঝালদা এবং বলরামপুরে সভা করেন তিনি। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর এই তাঁর প্রথম কর্মিসভা।

২৭ মার্চ শুরু হচ্ছে রাজ্যের নির্বাচনী পক্রিয়া। তাই ভোটের সূতিকালগ্নে দাঁড়িয়ে কর্মীদের ‘যুদ্ধে’ নেমে পড়ার আহ্বান তৃণমূল সুপ্রিমোর। তিনি বলেন, ‘আগামী ১০ বছরে অনেক উন্নয়ন হয়েছে। তাঁর মধ্যে ১ বছর করোনা মোকাবিলায় নষ্ট হয়ে গেছে।’ এদিন এমনটাই দাবি করে একঝুড়ি প্রতিশ্রুতিও শোনায় তিনি। মঞ্চ থেকে দাবি করেন, ‘পুরুলিয়ায় কোনো বেকার ছেলে থাকবে না। এখানকার ছেলেরা সর্বত্র ছড়িয়ে পড়বে।’ তফশিলি দের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘এবার থেকে ৬০ বছরের উর্দ্ধে তফশিলি ভাই বোনেরা প্রতিমাসে ১০০০ টাকা ভাতা পাবেন।

‘ এছাড়াও কন্যাশ্রী, রূপশ্রী, খাদ্যসাথী, দুয়ারে সরকার নিয়েও সুর তোলেন মমতা। তিনি দাবী করেন, ‘একসময় পুরুলিয়ায় সঠিক যোগাযোগ ব্যবস্থা ছিল না। যার দরুন পর্যটন সেভাবে গড়ে ওঠেনি। আজ পুরুলিয়া এক বিখ্যাত পর্যটন কেন্দ্র।’নিজের সরকারের তারিফের সাথে সাথে বিজেপিকে নিয়ে তীব্র ব্যঙ্গ করেন তিনি। অভিযোগ করে বলেন, ‘বিজেপির ছলনায় পা দেবেন না। ওঁরা হোটেল থেকে খাওয়ার নিয়ে এসে খেয়ে বলেন, আমরা তফশিলি বাড়িতে খেলাম।’ এই সুরে কর্মীসমর্থকদের ডাক দেন তিনি। সবাইকে উজ্জীবিত করে বলেন, ‘ছাত্র যুবকদের এগিয়ে আসতে হবে।

প্রতিটি আসনে নিজের জান দিয়ে লড়তে হবে।’ মুখ্যমন্ত্রীর দাবি, ‘আমাকে দমিয়ে দেওয়া যাবে না। সবাই ভেবেছিল, অসুস্থতা নিয়ে তিনি বেরোতে পারবেন না। আর সেই সুযোগে আমরা ডুগডুগি বাজিয়ে নেবো। কিন্তু আমি ভাঙি তবু মচকাই না। সর্বশক্তি দিয়ে লড়াই করে যাবো।’

Related Articles

Back to top button