21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

বেআইনি ভ্যাকসিনকাণ্ডে সোনারপুরে ধৃত ১, উদ্ধার হওয়া ভায়াল নিয়ে তদন্ত

প্রদীপকুমার সিংহ, সোনারপুর: বেআইনি ভ্যাকসিনকাণ্ডে সোনারপুরে পুলিশের জালে ধরা পড়ল একজন। বেআইনি ভ্যাকসিন ক্যাম্প বসানোর অভিযোগ উঠেছে সোনারপুরের রূপনগরে। উদ্ধার হয়েছে দু’টি ভায়াল। এই ঘটনায় পুলিশ মিঠুন মণ্ডল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তিনি স্বাস্থ্য দপ্তরের কর্মী বলে জানা গিয়েছে। ডায়মন্ডহারবার পঞ্চগ্রাম প্রাইমারি হেলথ সেন্টারের ফার্মাসিস্ট।

তিনি মশাট সাবসেন্টারের ভ্যাকসিন কো-অর্ডিনেটর ছিলেন। অভিযোগ, তিনি সোনারপুরের বিভিন্ন জায়গায় ক্যাম্প করে ভ্যাকসিন দিয়েছেন। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৩০-৪০ জন ভ্যাকসিন নিয়েছেন তাঁর কাছ থেকে। অভিযোগ, এর বিনিময়ে টাকাও নিয়েছেন। কারও কাছ থেকে ৩০০, কারও কাছ থেকে ৪০০ টাাকা করে নিয়েছেন বলে অভিযোগ। যাঁরা ভ্যাকসিন নিয়েছেন, তাঁরা কয়েকজন মেসেজ পেলেও সবাই পাননি বলে অভিযোগ। উদ্ধার হওয়া ভ্যাকসিন আসল কি না, তা জানতে ইতিমধ্যে স্বাস্থ্যদপ্তরের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ।

এর সঙ্গে স্বাস্থ্য দপ্তরের কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃত মিঠুন মণ্ডলকে সোনারপুর থানার পুলিশ বারুইপুর মহকুমা আদালতে তোলে। আদালতের বিচারক তাকে তিনদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। শনিবার বিকেলে বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারি সোনারপুর থানায় গিয়ে মিঠুন মণ্ডলকে জেরা করেন। জেরায় বিস্ফোরক তথ্য উঠে এসেছে। মিঠুন জানিয়েছে, বাপি বলে এক ব্যক্তি তার সহযোগী ছিল। বাপির বাড়ি ডায়মন্ড হাবরারের উস্তি থানা এলাকায়। পুলিশ ওই ব্যক্তির খোঁজ করছে।

জেরায় আরও একটি তথ্য উঠে এসেছে— মোট ৩০ থেকে ৩৫টি ভ্যাকসিনের ভায়াল সরিয়েছে মিঠুন মণ্ডল। পুলিশ মিঠুনকে আরও জেরা করে নতুুন তথ্য বার করার চেষ্টা করবে।

Related Articles

Back to top button