21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

বৃষ্টিতে ভাসছে গোটা বাংলা, ৬ জেলায় জারি লাল সতর্কতা

স্টাফ রিপোর্টারঃ পূর্বাভাস মতোই বুধবার রাত থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। মাঝেমধ্যে কিছুটা থামলেও দেখা নেই সূর্যের। কিছুক্ষণ পর আবারও জোরে বৃষ্টি নামছে। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৬৬.৫ মিলিমিটার। বেশিরভাগটাই বুধবার রাত থেকে শুরু হয়েছে। তার জেরে কলকাতার বিস্তীর্ণ এলাকায় জল দাঁড়িয়ে গিয়েছে। জলমগ্ন হয়েছে শহরের নীচু এলাকাগুলি।

একই অবস্থার জেলারও। সেখানেও বৃষ্টির জেরে বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের খুলনার কাছে একটি গভীর নিম্নচাপ অবস্থান করছিল। বৃহস্পতিবার সেটি বাংলার উপর দিয়ে গিয়েছে। তার ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার গভীর নিম্নচাপটি বিহারের দিকে যাবে, ফলে পশ্চিমের জেলাগুলিতে ভারী বর্ষণ হতে পারে। আবহাওয়া দফতর জানাচ্ছে, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। ওই ৬ জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতা, (৭০-২০০ মিলিমিটার)হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া এবং দুই বর্ধমানে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। সেখানেও ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। এছাড়া বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী বৃষ্টিপাতের (৭০-১১০ মিলিমিটার) পূর্বাভাস রয়েছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। এদিকে সপ্তাহের মধ্যভাগে টানা বৃষ্টির জেরে রীতিমতো সমস্যায় সাধারণ মানুষ।

এমনিতেই করোনা পরিস্থিতিতে অফিসে যেতে ভোগান্তির শিকার হতে হয় মানুষকে। এসবের মাঝে এক হাঁটু জল পেরিয়ে কর্মক্ষেত্রে পৌঁছতে নাজেহাল চাকুরিজীবীরা। তারওপর শুক্রবারও টানা বৃষ্টি হলে ভোগান্তি বাড়ার আশঙ্কা করছেন সাধারণ মানুষ।

Related Articles

Back to top button