12 Jun 2021, 11:40 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবরখেলা

বিরাটের মনোভাবে আপ্লুত ক্রিকেট দুনিয়া

সংবাদ সংস্থাঃ ১০০তম টেস্টে দুরন্ত সেঞ্চুরি করা জো রুট নন, নেটিজেনদের চর্চায় এখন বিরাট কোহলি! শুক্রবারের চিপক আরও এক বার তুলে ধরল, খেলা আজও একই রকম মানবিক। চেন্নাইয়ের তীব্র গরমের জন্য হ্যামস্ট্রিংয়ে টান ধরে গিয়েছে রুটের। ১২৭ রানে ব্যাট করছিলেন তখন। চোটের কারণে ইংল্যান্ডের ক্যাপ্টেনকে মাটিতে পড়ে যেতেই ছুটলেন বিরাট। বেশ কিছুক্ষণ ধরে তাঁর চোটের পরিচর্যাও করলেন।

রুটের সঙ্গে বিরাটের এই ছবি ততক্ষণে টুইটারে ভাইরাল হয়ে গিয়েছে। রুট নিজেও তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। শুধু তাই নয়, টানা তিন টেস্টে সেঞ্চুরি করা রুট যখন দিনের মাঠ ছাড়ছেন, তখনও তাঁর পিঠ চাপড়ে দিয়েছেন ভারতের ক্যাপ্টেন। এই জন্যই বোধহয় ক্রিকেটকে জেন্টলস ম্যান গেম বলা হয়!ঘটনা হল, এর আগেও বহুবার বিরাট ক্রিকেট মাঠে নিজের স্পোর্টসম্যানশিপ তুলে ধরেছেন।

২০১৯ সালের ওয়ান ডে বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচে ঠিক এমনই স্পিরিট তুলে ধরেছিলেন বিরাট। ওই ম্যাচে গ্যালারি থেকে ক্রমাগত কটুক্তি করা হচ্ছিল স্টিভ স্মিথকে। ব্যাট করতে নেমে বিরাটও শুনেছিলেন। আর তা শুনেই ভারতীয় দর্শকদের কাছে বিরাট আবেদন করেছিলেন, স্মিথকে যেন এ ভাবে কটুক্তি না করা হয়। বিরাটের ওই ভূমিকা সে দিন প্রশংসা পেয়েছিল। যার জন্য আইসিসি ‘স্পিরিট অফ ক্রিকেট’এর পুরস্কারও দিয়েছিল।

ক্রিকেটে অবশ্য এই ঘটনা আকছাড়। কয়েক বছর আগে ভারত-পাকিস্তান ম্যাচে তখনকার ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি চোট পাওয়া এক পাক ক্রিকেটারের পরিচর্যা করেছিলেন। ধোনির ওই স্পিরিট সেই সময় যথেষ্ট প্রশংসা পেয়েছিল। রাজনৈতিক সম্পর্ক যাই হোক না কেন, খেলা সব সীমানার উর্ধ্বে। ধোনি দেখিয়েছিলেন, সেই পথেই

হাঁটলেন বিরাটও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button