28 Jul 2021, 2:24 AM (GMT)

Coronavirus Stats

31,490,153 Total Cases
422,175 Death Cases
30,663,147 Recovered Cases
খবররাজ্য

বিপর্যয় মোকাবিলায় এবার পথে কুইক রেসপন্স টিম

স্টাফ রিপোর্টারঃ ‌যে কোনও ধরনের বিপর্যয় মোকাবিলায় এবার পথে নামল তৃণমূলের কুইক রেসপন্স টিম। প্রতিটি জেলায় প্রয়োজন অনুসারে তৈরি হচ্ছে এই টিম। করোনাকালে যে সব এলাকায় কোয়ারেন্টাইন জোন হচ্ছে, সেখানে এলাকার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এই টিম তৎপরতার সঙ্গে কাজ করবে

পাশাপাশি যে সব জায়গায় বন্যার ফলে প্রচুর মানুষকে ক্ষতির সম্মুখীন হতে হয়, সেখানেও এই টিম ঝাঁপিয়ে পড়বে, তাঁদের সাহায্য করার জন্য। প্রতিটি জেলাতেই প্রয়োজন অনুসারে তৃণমূলের এই কুইক রেসপন্স টিম কাজ করবে। ‌এই কুইক রেসপন্স টিমের পিছনে রয়েছে তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। রাজ্য তৃণমূল যুব সভানেত্রী সায়নী ঘোষ পুরো বিষয়টি দেখাশোনা করছেন।

ইতিমধ্যে হুগলিতে তৃণমূলের তরফে একটি কুইক রেসপন্স টিম তৈরি হয়েছে। হুগলিতে বর্ষার সময়ে প্রচুর ক্ষয়ক্ষতি হয়। বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতিও সৃষ্টি হতে পারে। এবার সেই কথা মাথায় রেখেই হুগলিতে কুইক রেসপন্স টিম তৈরি করা হয়েছে। একইভাবে জেলা তৃণমূল যুব সভাপতি দেবরাজ চক্রবর্তীর উদ্যোগে উত্তর ২৪ পরগনায় কুইক রেসপন্স টিম তৈরি করা হচ্ছে।

জানা গিয়েছে, জেলায় যে ৮৩টি কনটেনমেন্ট জোন তৈরি করা হয়েছে, তাদের যেকোনও প্রয়োজনে সাহায্য করার জন্য এই টিম নির্দিষ্ট এলাকায় চলে যাবে। উত্তর ২৪ পরগনায় পুরসভা ভিত্তিক ফোন নম্বরের তালিকাও প্রকাশ করেছে তৃণমূল, যেখানে ফোন করলে সাহায্যের জন্য এগিয়ে আসবে এই কুইক রেসপন্স টিম।

অন্যান্য জেলাতেও স্থানীয় প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এই কুইক রেসপন্স টিম তৈরির পরিকল্পনা করা হচ্ছে । এই প্রসঙ্গে যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ জানান, ‘‌আমরা চাই, এই উদ্যোগ ব্লকে ব্লকে ছড়িয়ে দিতে। তৃণমূল নেত্রী বলেছেন, রঙ না দেখে এই কঠিন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে। সমাজের সকল মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যেতে হবে।’‌

Related Articles

Back to top button