24 Jul 2021, 3:05 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

বিধানসভায় বিজেপি বিধায়কদের সঙ্গেই মুকুল

স্টাফ রিপোর্টারঃ তৃণমূল নয়, বিধানসভায় বিজেপি বিধায়কদের সঙ্গেই বসছেন সদ্য তৃণমূলে ফেরা মুকুল রায়। কৃষ্ণনগর উত্তরের বিধায়কের ক্রমিক সংখ্যা ৪২। ৪০ নম্বর আসনটি বরাদ্দ বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গার জন্য। ৪১ নম্বর আসনে বসছেন মিহির গোস্বামী। ঠিক তাঁর পাশের আসনটিই রাখা হল মুকুল রায়ের জন্য।

শুক্রবারই শুরু হয় বিধানসভার বাজেট অধিবেশন। সেখানেই দেখা যায়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাঁ-দিকে যেখানে অশোক লাহিড়ী বসেছিলেন, সেখানে নিয়ে যাওয়া হচ্ছে মুকুল রায়কে। শীর্ষ নেতৃত্বের ইচ্ছায় মুখ্যসচেতক নির্মল ঘোষ আসন বদলের প্রস্তাব দেন স্পিকারকে বিমান বন্দ্যোপাধ্যায়কে। সঙ্গে সঙ্গে সেই প্রস্তাবে সম্মতি মেলে।

আসন বদলের ব্যবস্থা করে বিধানসভার সচিবালয়। সোমবার থেকে ওই পরিবর্তিত আসনে অর্থাৎ শুভেন্দু অধিকারীর পাশেই বসবেন মুকুল রায়। বিধানসভা ভোটের পরই গেরুয়া শিবির ছেড়ে পুরনো দলে ফেরেন মুকুল রায়। তাঁর দলবদল নিয়ে রাজনৈতিক আলোড়ন সৃষ্টি হয়েছিল দুই শিবিরেই।

তবে তৃণমূলে প্রত্যাবর্তন করলেও বিধায়ক পদ না ছাড়ায় খাতায় কলমে এখনও তিনি সম্পূর্ণ রূপে ‘বিজেপিমুক্ত’ নন। তাই বিজেপির তরফে এদিন দাবি করা হয়, যেহেতু এখনও তিনি বিজেপি বিধায়ক, ফলে বিরোধীদের সঙ্গেই বসতে হবে তাঁকে। সেইমতো এদিন বিধানসভায় দেখা গেল বিজেপি বিধায়কদের পাশেই বসছেন মুকুল রায়।

Related Articles

Back to top button