26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

বিধানসভার ৮ কমিটিতে নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা

স্টাফ রিপোর্টারঃ মুকুল রায়কে পিএসি চেয়ারম্যান করার কারণে বিধানসভার ৪১ টি কমিটির মধ্যে কোনও কমিটিতেই কোনও বিজেপি বিধায়ক চেয়াম্যান থাকবেন না বলে আগেই জানিয়েছিলেন। এরপর ৮ কমিটির ৮ বিধায়ক চেয়ারম্যান পদ থেকে ইস্তফাও দেন। কিন্তু কোনও কমিটির চেয়ারম্যানের আসন তো খালি রাখা যায় না।

শুক্রবার তৃণমূল বিধায়কদের দিয়েই সেই কুর্সি ভরাট করলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বিমান বন্দ্যোপাধ্যায়। স্ট্যান্ডিং কমিটির এই রদবদলের জেরে বিধানসভার নানা বিষয়ক ৪১ টি কমিটির মধ্যে ৪০ টি কমিটির চেয়ারম্যানই হলেন তৃণমূলের বিধায়কেরা। অবশিষ্ট মাত্র একটি কমিটি, অর্থাৎ বিধায়ক উন্নয়ন তহবিল কমিটির চেয়ারম্যান পদপ্রাপ্তি হয়েছে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি।

সূত্রে খবর, আগামী ২৬ জুলাই থেকে বিধানসভার ৪১ টি কমিটির বৈঠক শুরু হবে। অন্যদিকে, যে ৮ কমিটি থেকে বিজেপি বিধায়করা পদত্যাগ করেছেন, সেখানে ভারপ্রাপ্ত চেয়ারম্যানদের মধ্যে প্রথমজন হলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। দ্বিতীয়জন ডেবরার বিধায়ক তথা প্রাক্তন পুলিশকর্তা হুমায়ুন কবীর।

বিধানসভা সূত্রে খবর, লেবার কমিটিতে মনোজ টিগ্গার জায়গায় এসেছেন মদন। মিহির গোস্বামীর জায়গা পেয়েছেন সুদীপ্ত রায়। আনন্দময় বমর্ণের জায়গায় এসেছেন হুমায়ুন কবীর। অশোক কীর্তনিয়ার পরিবর্তে পান্নালাল হালদার।

কৃষ্ণ কল্যাণীর জায়গায় আব্দুল খালেক মোল্লা। নিখিল রঞ্জন দে-র জায়গায় রুকবানুর রহমান। বিষ্ণু শর্মার জায়গায় তপন দাশগুপ্ত। দীপক বর্মন জায়গায় এসেছেন অশোক চট্টোপাধ্যায়।

Related Articles

Back to top button