26 Jul 2021, 8:24 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

বিধানসভায় পালিত হল জ্যোতি বসুর জন্মদিন

স্টাফ রিপোর্টারঃ বাংলার পরিষদীয় রাজনীতির ইতিহাসে এই প্রথমবার। বিধানসভায় বাম-কংগ্রেস বিধায়ক নেই। সেই বামশূন্য বিধানসভায় সাড়ম্বরে পালিত হল প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মবার্ষিকী। বৃহস্পতিবার তাঁর ছবিতে শ্রদ্ধা জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য বিধায়করা।

একুশের ভোটযুদ্ধে একটি আসনও পায়নি বামেরা। ফলে স্বাভাবিকভাবেই বিধানসভায় বাম প্রতিনিধিত্ব নেই এবার। এমন পরিস্থিতিতে আশার আলো সংযুক্ত মোর্চার একমাত্র প্রতিনিধি নওসাদ সিদ্দিকি। এদিন তিনিও জ্যোতি বসুর তৈলচিত্রে শ্রদ্ধাজ্ঞাপন করেন। তবে এদিন বিধানসভায় উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জ্যোতি বসুর মন্ত্রিসভার সদস্য ছিলেন বঙ্কিম ঘোষ এবং পরেশ অধিকারী। এবারের বিধানসভাও রয়েছেন তাঁরা। তবে জার্সি বদলেছেন দু’জনই। বঙ্কিমবাবু এখন বিজেপি বিধায়ক আর পরেশবাবু তৃণমূলে। এদিন তাঁরাও শ্রদ্ধা নিবেদন করেন। ছিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্রও। প্রকাশ্যেই তিনি নিজেকে জ্যোতি বসুর ‘ফ্যান’ বলে দাবি করেছিলেন।

এদিন বিধানসভায় নিজের ‘গুরু’কে শ্রদ্ধা জানিয়েছেন মদন মিত্রও। সবমিলিয়ে বাম বিধায়ক শূন্য বিধানসভায় সাড়ম্বরেই পালিত হল প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মবার্ষিকী। তবে দলীয় নেতা হিসেবেও বিধানসভায় আসতে দেখা যায়নি কোনও বাম নেতাকে। এছাড়াও রাজ্যজুড়ে বিভিন্ন এলাকায় জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালিত হয়েছে।

Related Articles

Back to top button