23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরজেলা

বারুইপুরে কোর্ট লক আপের মধ্যেই আত্মহত্যার চেষ্টা বিচারাধীন বন্দির

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: শুক্রবার বারুইপুর মহাকুমা আদালতের ভিতরে যখন শুনানি চলছিল, তখন এক বিচারাধীন বন্দি নিজের লুঙি গলায় পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পুলিশের তৎপরতায় ওই বিচারাধীন বন্দিকে সঙ্গে সঙ্গে কোর্টের লক আপের ভিতর থেকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।ক্যানিং পূর্ব বিধানসভার দেওলি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বছর তিরিশের শাহজাহান মোল্লা কয়েক মাস ধরে এ থানা থেকে ও থানায় পুলিশ হেফাজতে থাকছে। ভোটের ফল ঘোষণা হওয়ার পরে সে ভাঙড় থানায় আত্মসমর্পণ করেছিল।

তারপর থেকে কখনও জীবনতলা থানা, কখনও কাশীপুর থানা, কখনওবা বকুলতলা থানা, একের পর এক থানায় তাকে পুলিশ হেফাজতে নেওয়া হচ্ছে বলে অভিযোগ করলেন শাহজাহান মোল্লা। শনিবার শাহজাহান মোল্লাকে বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে শুনানির জন্য বারুইপুর মহকুমা আদালতে আনা হয়। সেখানে নরেন্দ্রপুর থানার পুলিশ তাকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করে। আর তখনই শাহজাহান মোল্লা কোর্ট লক আপের মধ্যেই নিজের লুঙি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। সঙ্গে সঙ্গে কোর্টে থাকা পুলিশকর্মীরা তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যায় বারুইপুর মহকুমা হাসপাতালে।

সেখানে সে গুরুতর অভিযোগ করে। তার অভিযোগ, শুধুমাত্র বিজেপি করার অপরাধে তাকে বিভিন্ন মামলায় ফাঁসানো হয়েছে। দিনের পর দিন তাকে এ থানা থেকে ও থানায় পুলিশ হেফাজতে নেওয়া হচ্ছে। তার বাড়ি জেসিবি দিয়ে ভেঙে দেওয়া হয়েছে। তার পরিবারের লোকজন কোথায় আছে সে কিছুই জানে না। তাই সে আত্মহত্যা করতে চেয়েছিল। ক্যানিংয়ের তৃণমূল নেতা তথা ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার বিরুদ্ধেও তার অভিযোগ।

যদিও পুলিশ জানাচ্ছে, শাহজাহান মোল্লার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। যার মধ্যে অন্যতম জীবনতলা থানার পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো। আদালতের মধ্যে শাহজাহান মোল্লার আত্মহত্যার চেষ্টায় বারুইপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Related Articles

Back to top button