05 Aug 2021, 5:49 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণারাজ্য

বারুইপুরের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টকে মডেল করে কাজের আশ্বাস দিলেন পুরমন্ত্রী

বিশ্ব সমাচার, বারুইপুর: মঙ্গলবার বারুইপুর পুরসভা পরিদর্শনে এলেন পুর নগর উন্নয়নমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, আগামী ১৫ আগস্ট থেকে বারুইপুর পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট মডেল হিসেবে তুলে ধরে কাজ শুরু হবে। সেই সময় উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পুর প্রশাসক শক্তি রায়চৌধুরী সহ অন্যরা।

এদিনের বৈঠকে পুরসভার প্রশাসক মন্ত্রীর কাছে বিভিন্ন সমস্যা তুলে ধরেন। ১৭টি ওয়ার্ডের জঞ্জাল সমস্যা, পানীয় জলের সমস্যা, পুরকর্মীদের স্থায়ীকরণ নিয়ে আলোচনা করা হয়। পুরসভার অধীন ময়লাপোতা এলাকায় ডাম্পিং গ্রাউন্ডেই সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প শুরু করা হবে বলে জানানো হয়। সারকে বাজারজাত করা হবে।

পুরসভার জনসংখ্যা অনুপাতে কর্মী সংখ্যা কম থাকায় জঞ্জাল তোলায় সমস্যা, পানীয় জলের সমস্যা সম্পর্কে মন্ত্রী জানিয়েছেন, আরও দু’টি গাড়ি দেওয়া হবে জঞ্জাল তোলার জন্য। ডাম্পিং গ্রাউন্ড পাঁচিল দিয়ে ঘিরে দেওয়া হবে। এছাড়া পানীয় জলের সমস্যায় দাবি মতো ছ’টি বুস্টার পাম্প দেওয়া হবে।

মন্ত্রীর কাছে আর্জি জানানো হয়, কলকাতা থেকে পরিশোধিত যে জল পাইপের মাধ্যমে সোনারপুর আসছে, তা যেন বারুইপুর পর্যন্ত দেওয়া হয়। এদিন মন্ত্রী আরও বলেন, সার্বিক ভাবে সব পুরসভাতেই টিম নিয়ে ভিজিট করা হচ্ছে। সফট, লং, মিড টার্ম ভাগ করে নিয়ে বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ হচ্ছে।

এখানকার সমস্যা শোনা হয়েছে। সমাধানের চেষ্টা করা হবে। পুর প্রশাসক শক্তি রায়চৌধুরী বলেন, এই পুরসভাতে ৪৫০ অস্থায়ী কর্মচারী কাজ করেন। কিছু কর্মচারীকে স্থায়ী করার জন্য তিনি আবেদন জানান মন্ত্রীর কাছে। মন্ত্রী বলেন, এ ব্যাপারে আমি কিছু বলতে পারব না এখন।

Related Articles

Back to top button