13 Jun 2021, 1:06 AM (GMT)

Coronavirus Stats

29,439,989 Total Cases
370,407 Death Cases
28,043,446 Recovered Cases
Top Newsখবররাজ্য

বাম-কংগ্রেস ছাড়াও অন্য দলের সঙ্গেও জোট চাইছেন আব্বাস সিদ্দিকি

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার : নবগঠিত ইন্ডিয়া সেকুলার ফ্রন্টের নেতা তথা ফুরফুরে শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি ফের ধর্মনিরপেক্ষ দলগুলির সঙ্গে জোট গড়ার ওপর জোর দিয়েছেন। বাম-কংগ্রেস ছাড়াও অন্য কোনও দলও এই জোটে শামিল হতে পারে বলে তিনি জানিয়েছেন। রাজ্যে সাম্প্রদায়িক শক্তিকে রুখতে তৃণমূল কংগ্রেসের সঙ্গেও জোটের কথা বলতে শোনা গিয়েছিল আব্বাসের গলায়।

মঙ্গলবার ডায়মন্ড হারবারের মোহনপুরে এক জনসভা থেকে আব্বাস সিদ্দিকি সাম্প্রদায়িক বিজেপি শক্তির কড়া সমালোচনা করার পাশাপাশি তৃণমূল কংগ্রেসকেও তীব্র ভাষায় আক্রমণ করেন।সাংবাদিকদের তিনি জানান, জোটের জন্য বামফ্রন্ট চিঠি চেয়েছে, সেজন্য চিঠি পাঠিয়েছি। কংগ্রেস চায়নি, তাই চিঠি পাঠাইনি। কয়েকমাস ধরে রাজ্য রাজনীতিতে জল্পনা চলার পর কিছুদিন আগে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে দলের নাম ঘোষণা করেছেন আব্বাস সিদ্দিকি।

আসন্ন বিধানসভা নির্বাচনে আব্বাস সিদ্দিকির দলের সঙ্গে জোট করে লড়তে চেয়ে হায়দারাবাদ থেকে এসে আলোচলা করে যান মিম পার্টির নেতা আসাদউদ্দিন ওয়েইসি। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে সিপিএম ও কংগ্রেস নেতাদের সঙ্গে জোট নিয়ে আলোচলা হয়েছে আব্বাসের। তবে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) জোটের বার্তা দিলেও এখনও পর্যন্ত কোনও দলের সঙ্গে জোট হয়নি। এদিন দুপুরে ডায়মন্ড হারবারের মোহনপুরে এক স্বেচ্ছাসেবী জনসভায় এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,

বামফ্রন্ট ও কংগ্রেসের জোট হয়েছে বলে শুনছি। বামফ্রন্ট জোটের জন্য আমার কাছ থেকে চিঠি চেয়েছে। সেজন্য আমি ওদের চিঠি দিয়েছি। কংগ্রেস চিঠি চায়নি, তাই দেওয়া হয়নি। কংগ্রেস চিঠি না চাইলেও আমার দলের ছেলেদের সঙ্গে কংগ্রেসের কথা চলছে। আব্বাস জানান, কোনও দলের সঙ্গে জোট হলে তাঁদের দাবি মতো আসন দিতে হবে। জোট না হলে রাজ্যে তাঁরা ৬০-৭০টি আসনে প্রার্থী দেবেন। তবে কোন কোন বিধানসভা আসনে প্রার্থী দেবেন, তা তিনি জানাতে চাননি।


তিনি বলেন, যদি তৃণমূল কংগ্রেসের কোনও নেতা আমাদের দলে আসতে চান, তাহলে আগে দেখা হবে তাঁর বিরুদ্ধে চাল চুরি বা আমফানের দুর্নীতি, ত্রিপল চুরি কিংবা সারদা-নারদার মতো দুর্নীতির অভিযোগ আছে কি না। মুখে দুর্নীতির কালো দাগ থাকলে সেই নেতাদের

দলে নেওয়া হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button