24 Jul 2021, 9:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবররাজ্য

বামেদের বিক্ষোভ কর্মসূচি ঘিরে তুলকালাম

স্টাফ রিপোর্টারঃ সম্প্রতি কসবা ভুয়ো ভ্যাকসিনকাণ্ড নিয়ে শোরগোল রাজ্যজুড়ে। সেই কাণ্ডের তদন্তে নেমে একের পর এক চাঞ্চল্যকর তথ্য যেমন লালবাজারের হাতে উঠে এসেছে। একইসঙ্গে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের সঙ্গে শাসকদলের একাধিক নেতার ছবি ঘিরেও বিতর্ক দানা বেঁধেছে। এসবের প্রতিবাদেই সোমবার বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করে বামেরা।

এদিন সল্টলেক স্বাস্থ্য ভবন, কলকাতা পুরসভাতে বিক্ষোভ দেখান বাম কর্মী সমর্থকরা। পাশাপাশি ব্যারাকপুরেও এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখানো ঘিরে তুলকালাম শুরু হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন বাম কর্মী আটক হন।

একই ছবি দেখা যায় কলকাতা পুরসভার সামনেও। অন্যদিকে কলকাতা পুরসভার সামনেও বিক্ষোভ ঘিরে তুলকালাম বাঁধে। সিপিএম, এসএফআই ও ডিওয়াইএফআই সদস্যরা প্রথমে এলিট সিনেমা হলের সামনে জমায়েত করেন। কিন্তু পুলিশ তাঁদের সেখান থেকে হঠিয়ে দেয়। এরপরই বিক্ষোভকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে কলকাতা পুরসভার সদর দফতরের সামনে বসে পড়েন। অবস্থানকারীদের সরাতে গেলে তুমুল ধস্তাধস্তিতে জড়ায় দুই পক্ষ।

এরপরই বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয় বলে অভিযোগ। তালিকায় ছিলেন ছাত্রনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ও। তাঁদের লালবাজার সেন্ট্রাল লকআপে নিয়ে যাওয়া হয়। ভ্যাকসিনকাণ্ডের প্রতিবাদেই ব্যারাকপুর চিড়িয়ামোড় থেকে উত্তর ২৪ পরগনা সিপিআইএম এরিয়া কমিটি ও রেড ভলেন্টিয়ারের তরফে একটি মিছিল করা হয়।

মিছিল শেষ হয় ব্যারাকপুর প্রশাসনিক ভবনে। সেখানে একটি স্মারকলিপি জমা দেন বাম কর্মী-সমর্থকরা। তার আগে ব্যারাকপুর এসএন ব্যানার্জি রোড ৩০ মিনিট অবরোধ করে বিক্ষোভও দেখান তাঁরা।

Related Articles

Back to top button