26 Jul 2021, 8:24 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

বাজেট পেশ নিয়ে সরকারের সমালোচনায় শুভেন্দু

স্টাহ রিপোর্টারঃ বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর বুধবার প্রথম বাজেট পেশ করছে রাজ্য সরকার। এই বাজেট প্রসঙ্গেই এবার মমতা সরকারের সমালোচনা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বালুরঘাটের বিজেপি বিধায়ক ও অর্থনীতিবিদ অশোক লাহিড়ি।

বাজেট ইস্যুতে রাজ্যকে খোঁচা দিয়ে অশোকবাবু বলেন, “এই সরকার পরিত্রাণের নয়, ত্রাণের সরকার।” সরকারকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, “আমি খুবই খুশি যে বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় প্রতিনিধির সংখ্যা অনেক বৃদ্ধি পাচ্ছে। আজকের বাজেটে যেখানে উত্তরবঙ্গ সম্পর্কে একটা শব্দও নেই। তফসিলি জাতি, উপজাতি সম্পর্কেও কোনও শব্দ নেই।

সেখানে আজকেই মন্ত্রিসভায় উত্তরবঙ্গের দু’জনকে বেছে নেওয়া হয়েছে।” বুধবারের বাজেটে জ্বালানির শুল্কের উপর বিশেষ ছাড় ঘোষণা করেছে রাজ্য সরকার। এপ্রসঙ্গে আলোচনা করতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “কেন্দ্রীয় সরকার পেট্রলের দাম বাড়াচ্ছে, এই যে ব্যাখ্যাটা কেউ কেউ করছেন, এটা ঠিক নয়।

তৃণমূল পরিচালিত সরকারকে বলব, এত যদি দরদ হয়, বলছেন বিধান পরিষদ গঠন করব, আর্থিকভাবে স্বনির্ভর হব, তা ৩৮ টাকা যে কর নিচ্ছেন তার ২০ টাকা ছাড় দিয়ে দিন।”  উত্তরবঙ্গ, চা বাগান নিয়ে একাধিক প্রতিশ্রুতি দিলেও মমতা বন্দ্যোপাধ্যায় তা ফলপ্রসূ করছেন না বলেই অভিযোগ শুভেন্দুর।

Related Articles

Back to top button