24 Jul 2021, 5:06 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশরাজ্য

বাকী ২টি আসনের নির্বাচন, রাজ্যকে চিঠি কমিশনের

স্টাফ রিপোর্টারঃ বিধানসভায় বাজেট অধিবেশন শুরুর দিনই উপনির্বাচনের জল্পনাও উস্কে গেল। সূত্রের খবর, শুক্রবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে একটি চিঠি এসেছে রাজ্য সরকারের কাছে। যেখানে কমিশন জানতে চেয়েছে রাজ্যসভার দু’টি আসনে নির্বাচনের আয়োজন করা সম্ভব কি না।

পালটা চিঠি দিয়ে রাজ্য সরকারও বলেছে, নির্বাচন কমিশন যেন উপনির্বাচনের বিষয়টি নিয়ে চিন্তাভাবনা শুরু করে। ২৯৪ আসনের মধ্যে ২৯২ টি আসনের ফল প্রকাশ পেয়েছিল বিধানসভা ভোটে। নির্বাচনের আগেই দুই প্রার্থীর মৃত্যুর জন্য সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে ভোট হয়নি।

ভোটের ফলপ্রকাশের আগেই মৃত্যু হয় খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সরকারের। ফলপ্রকাশের পর বিজেপি বিধায়ক পদ ছাড়েন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর জন্য ভবানীপুর আসনটি ছেড়ে দেন শোভনদেব চট্টোপাধ্যায়। সবমিলিয়ে ৭ টি বিধানসভা আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

সূত্রের খবর, রাজ্যসভার দু’টি আসনে নির্বাচনের বিষয়ে রাজ্য সরকারের মতামত জানতে চাওয়া হলে এ দিন তাতে সায় দিয়েছে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। একই সঙ্গে রাজ্যের কোভিড পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হয়ে আসায় দ্রুত উপনির্বাচনের প্রস্তুতি নেওয়ার কথাও বলা হয়েছে নির্বাচন কমিশনকে। রাজ্যের আবেদনের পর এ বার নির্বাচন কমিশন কী সিদ্ধান্ত নেয় নজর থাকবে সেদিকেই।

Related Articles

Back to top button