16 Jun 2021, 9:58 AM (GMT)

Coronavirus Stats

29,633,105 Total Cases
379,601 Death Cases
28,388,100 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

বাংলার মানুষ বলছেন খেলা শেষ : পাথরপ্রতিমায় স্মৃতি ইরানি

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা : “দিদি বলছেন খেলা হবে। দিদিকে বলতে চাই, দিদি তুমি খেলাই করেছো বাংলার সাথে। বাংলার গরিবের সাথে তুমি খেলাই করেছো। বাংলার মহিলাদের সম্মানের সাথে খেলাই করেছো। আমফানের চাল চুরি করা, খেলাই তো হলো দিদি, খেলাই তো করেছো।

আমফানের ত্রিপল চুরি করা খেলাই তো ছিল দিদি, খেলাই তো করেছো। আর এখন বাংলার মানুষ বলছেন, খেলা শেষ।” রবিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমার কলেজ মোড়ে নির্বাচনী প্রচারে এসে একথাই বললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, “কেন্দ্র সরকার গরিব মানুষদের জন্য ব্যাংকের খাতা খুলেছে। পুরো দেশে ৪০ কোটি গরিব মানুষের ব্যাংকের খাতা খুলতে পেরেছে মোদি সরকার। বাংলায় প্রথম বার ২ কোটি ৮০ লক্ষ গরিব মানুষের ব্যাংকের খাতা খোলার আশীর্বাদ পেয়েছেন নরেন্দ্র মোদি। মোদি সংকল্প নিয়েছেন, গরিব মানুষের ব্যাংকের খাতায় সরাসরি টাকা যাক।

কিন্তু দিদি তা চায় না।” তিনি আরও বলেন বাংলার কৃষকদের দিদি কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করেছেন। এমনকি বাংলায় প্রথমে আয়ুষ্মান প্রকল্পও চালু করতে দেওয়া হয়নি। গরিব ছোট ব্যবসায়ীদের কেন্দ্রীয় লোন থেকেও দিদি বঞ্চিত করছেন। কোভিড-১৯ মহামারীর সময় কেন্দ্রীয় সরকার পুরো দেশে ২২ কোটি মহিলাদের খাতায় ৩০ হাজার কোটি টাকা পাঠিয়েছেন। এমনকি মৎস্য পালন যোজনায় কেন্দ্র সরকার ২০ হাজার কোটি টাকা পাঠিয়েছে। কিন্তু পাথর প্রতিমার লোক সেই টাকা পায়নি। এদিন তিনি আরো বলেন, বাংলা এখন পরিবর্তন চায়। একই সঙ্গে এদিন তিনি পাথর প্রতিমার মাটিতে দাঁড়িয়ে পরিবর্তনের ডাক দেন।

Related Articles

Back to top button