21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
Top Newsখবরদুনিয়াদেশ

বাংলাদেশে ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন পৌঁছে দেবে ভারতীয় রেল

সংবাদ সংস্থা : ইতিহাস গড়ে প্রথমবারের জন্যে বাংলাদেশে ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন পৌঁছে দেবে ভারতীয় রেল। দশটি কন্টেনারে এই অক্সিজেন পৌঁছে দেওয়া হবে বেনাপোল সীমান্তে। এই বিষয়ে ভারতীয় রেলের তরফে এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘ভারতীয় রেলের অক্সিজেন এক্সপ্রেস বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করতে চলেছে। প্রথমবারের জন্য অক্সিজেন অক্সপ্রেস ভারতের কোনও প্রতিবেশী দেশের দিকে ছুটতে চলেছে।

দক্ষিণ-পূর্ব রেলের চক্রধরপুর ডিভিশনের টাটা স্টেশন থেকে ২০০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছে দেওয়া হবে বাংলাদেশের সীমান্তে।শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ অক্সিজেন এক্সপ্রেসে লোডিং করা শুরু হয়।’ভারতীয় রেলের তরফে আরও বলা হয়, ‘২০২১ সালের ২১ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যে এক্সিজেন পৌঁছে দিতে চালু হয়েছিল অক্সিজেন এক্সপ্রেস। এখনও পর্যন্ত ১৫ রাজ্যে ৩৫ হাজার মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন পৌঁছে দিয়েছে ভারতীয় রেল। অক্সিজেন এক্সপ্রেসের অধীনে ৪৮০টি ট্রেন ছুটেছে।’সারা দেশে করোনা রোগীদের জন্য অক্সিজেনের ঘাটতির অভিযোগ তুলেছিল অনেকে।

বিভিন্ন রাজ্যের তরফেও এই অভিযোগ তোলা হয়েছে। তারপরই অক্সিজেন সিলিন্ডার এবং তরল অক্সিজেন রাজ্যে রাজ্যে পৌঁছে দেওয়ার বৃহত্তর পদক্ষেপ নেয় ভারতীয় রেল। নাম দেওয়া হয়েছে অক্সিজেন এক্সপ্রেস। এবার সেই উদ্যোগ নিয়ে প্রতিবেশী দেশকেও সাহায্য করতে চলেছে ভারত।

Related Articles

Back to top button