23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবররাজ্য

বহিষ্কৃত তিন ছাত্র ক্লাস করতে পারলেন না, আদালতের নির্দেশকে বুড়ো আঙুল বিশ্বভারতীর

স্টাফ রিপোর্টার : বিশ্বভারতীর যে তিন ছাত্রকে বহিষ্কার করা হয়েছিল তাতে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ ছিল, লঘু পাপে গুরু দণ্ড। তারপরই আদালত নির্দেশ দেয়, অবিলম্বে তিন ছাত্রকে বিশ্ববিদ্যালয়ে ফিরিয়ে নিতে হবে। আর স্বাভাবিক পঠনপাঠনের সুযোগ দিতে হবে। তারপর শুক্রবার রাতেই তিন বহিষ্কৃত পড়ুয়াদের ক্লাসে যোগ দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দিয়ে অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানদের চিঠি দেন বিশ্বভারতীর প্রোক্টর শঙ্কর মজুমদার।

এই পর্যন্ত সব ঠিকই ছিল। সোমবার থেকেই অনলাইন ক্লাসে যোগ দেওয়ার কথা সোমনাথ সৌ, ফাল্গুনী পান ও রূপা চক্রবর্তীর। কিন্তু অভিযোগ, তাঁরা ক্লাসে যোগ দিতে পারেননি। কারণ ক্লাসে যোগ দেওয়ার কোনও লিঙ্ক পাঠানো হয়নি। এমনকী বিভাগীয় নির্দেশও আসেনি তাঁদের কাছে। মঙ্গলবারও ছবিটি বিন্দুমাত্র বদলায়নি। ওই তিন পড়ুয়া কোনও ক্লাস করতে পারছেন না।এই পরিস্থিতিতে বাধ্য হযে মঙ্গলবার আবার আদালতের দ্বারস্থ হন বহিষ্কৃত পড়ুয়ারা।

এই ঘটনায় ছাত্রদের পক্ষ থেকে বিশ্বভারতী কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ তুলে মামলা দায়ের করা হতে পারে বলেই সূত্রের খবর। ছাত্রদের প্রতিনিধি হিসেবেই আজ আদালতে যান সোমনাথ। তবে আদালতের নির্দেশ অনুযায়ী, পড়ুয়ারা আন্দোলন সরিয়ে নিয়েছেন।

Related Articles

Back to top button