29 Jul 2021, 12:13 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশরাজ্য

ফ্রী বৃদ্ধিতে প্রতিবাদ করায় সাসপেন্ড তিন পড়ুয়া, ছাত্র ছাত্রীদের বিক্ষোভ বিশ্বভারতীর গেটে

স্টাফ রিপোর্টার : এক ধাক্কায় ৫০ টাকা থেকে ১৪০০ টাকা করা হয়েছে ফি। কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করায় সাসপেন্ড করা হয়েছে তিন ছাত্র-ছাত্রীকে। এই সবের প্রতিবাদে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ কর্মসূচি শুরু করলেন ছাত্র-ছাত্রীরা। বিক্ষোভ দেখিয়েছে ছাত্র সংগঠন এসএফআইও।

বুধবার সকাল থেকে ছাত্র-ছাত্রীরা বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের (বলাকা) গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকে। গেটের বাইরে পোস্টারও লাগানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভকারীদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের বচসাও হয়।এই প্রসঙ্গে এসএফআই নেতা সোমনাথ সৌ বলেন, ‘‘এমফিল ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের পক্ষে হঠাৎ করে এই পরিস্থিতিতে ১৪০০ টাকা ফি দেওয়া সম্ভব নয়।

ফি বৃদ্ধির প্রতিবাদে আমরা আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হয়েছি। যত দিন না ফি কমছে, তত দিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’’বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র-ছাত্রীরাও ফি বৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছেন।

তাঁদের অভিযোগ, বিশ্বভারতী কতৃপক্ষ হু হু করে ফি বৃদ্ধি করেছে। করোনা পরিস্থিতিতে অনেকের আর্থিক অবস্থা খারাপ। এই পরিস্থিতিতে কী ভাবে এত টাকা বৃদ্ধি করতে পারে কর্তৃপক্ষ। তাঁরা ছাত্র-ছাত্রীদের পাশে রয়েছেন বলেই জানিয়েছেন।

Related Articles

Back to top button