29 Jul 2021, 12:13 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবররাজ্য

ফের রাজ্যে ঘনিয়ে আসছে প্রাকৃতিক দুর্যোগ, নবান্ন থেকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ২৬ জুন আসছে বান। যশ বা ইয়াসের থেকেও ভয়াবহ জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে সাগরে। বুধবার নবান্ন থেকে আসন্ন প্রাকৃতিক দুর্যোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, পরিস্থিতি মোকাবিলায় যতটা সম্ভব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৬ তারিখের বান প্রসঙ্গে তিনি বলেন, “শনিবার বান আসছে। সাগরে এর উচ্চতা অনেকটা বেশি থাকবে। ইতিমধ্যেই বহু জেলায় বৃষ্টি শুরু হয়েছে। যেখানে বেশি বৃষ্টি হচ্ছে, সেখানকার জেলা শাসকদের সতর্ক করা হয়েছে। যেমন, হুগলির আরামবাগ, খানাকুল, হাওড়ার আমতা, বাগনান, বর্ধমান, বীরভূম, বাঁকুড়া জেলায় ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।” এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,” রাজ্যের তরফে যতটা সম্ভব বান মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। তবে প্রাকৃতিক দুর্যোগ কারও হাতে নেই।”

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা দপ্তর প্রস্তুত রয়েছে। বাঁধের জল ছাড়ার ক্ষেত্রে দেখে শুনে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানান, একবছরে যে পরিমাণ বৃষ্টিপাত হওয়ার কথা, চলতি বছরে মাত্র ১৯ দিনেই তা হয়েছে। ২৬ তারিখের পর ১১ জুলাই আসছে আরও একটি বান। সেটি আরও ভয়ংকর হওয়ার সম্ভাবনা রয়েছে।উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজছে বাংলা। দক্ষিণবঙ্গে আজও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম ভিজবে বর্ষায়। শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হবে বৃষ্টি। শনিবার বৃষ্টি হতে পারে কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।

Related Articles

Back to top button