28 Jul 2021, 1:53 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরবিনোদন

প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

স্টাফ রিপোর্টারঃ প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত । দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। ছিল অন্যান্য বার্ধক্যজনিত সমস্যাও। কিডনির সমস্যার জন্যই কিছুদিন আগে বাইপাসের এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন। সেখানেই বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। ১৯৮৪ সালে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পর্দায় অভিনয়ের যাত্রা শুরু স্বাতীলেখার। তারপর অভিনয় করেছিলেন সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘ঘরে বাইরে’-র ‘বিমলা’ চরিত্রে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর জুটি বেশ মনে ধরেছিল দর্শদরে। তারপর অবশ্য সেভাবে থিয়েটারের বাইরে সিনেমায় কাজ করেননি। বড় পরদায় ফিরেছিলেন ফের সৌমিত্রের নায়িকা হয়েই। দীর্ঘ ৩১ বছর পরে প্রযোজক-পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে বড় পর্দায় দেখা যায় তাঁকে।

শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবির দর্শকদের কাছে খুব চেনা মুখ স্বাতীলেখা সেনগুপ্ত। ‘বেলাশেষে’ ও ‘বেলাশুরু’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। ‘বেলাশেষে’ ছবিতে তাঁর ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের সম্পর্কের রসায়ন মন কেড়েছিল দর্শকদের। সৌমিত্র-র সঙ্গে একত্রে ‘বেলাশুরু’র কাজও করেছিলেন। কিন্তু ছবি মুক্তির আগেই না ফেরার দেশে চলে গেলেন তারকা। তাঁর মৃত্যুতে শোকের ছায়া সিনেমা এবং নাট্য জগতে। শোকের ছায়া অনুরাগীমহলেও। হঠাৎই এই খবরে স্তব্ধ শিল্পীমহল।

Related Articles

Back to top button