29 Jul 2021, 12:13 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশরাজ্য

প্রেম বাঁচাতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মূখ্যমন্ত্রীকে চিঠি প্রেমিকের

স্টাফ রিপোর্টারঃ অন্য ধর্মের মেয়েকে বিয়ে করায় নব দম্পতি সহ পুরো পরিবারকেই গ্রামছাড়া করার অভিযোগ উঠল বীরভূমের নলহাটি থানার শ্রীপুর গ্রামে। বাড়িঘর হারিয়ে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীকে পদক্ষেপের আর্জি জানাল ওই পরিবার। জানা গিয়েছে, নলহাটি থানার শ্রীপুর গ্রামের সুজন মাল ও রিজিয়া খাতুন একে অপরকে ভালবাসত।

গত ২৫ জুন রিজিয়াকে বিয়ে করে সুজন। ভিন ধর্মের বিয়েতে আপত্তি ছিল না পরিবারের। কিন্তু বাধ সাধল প্রতিবেশীরা। অভিযোগ, বিয়ের পর থেকেই সুজন বাড়িতে চড়াও হয়ে হুমকি দিতে থাকে তারা। বেশ কয়েকবার তাঁদের বাড়িতে ঢুকে মারধর করা হয় বলে অভিযোগ। বাড়িতেও ভাঙচুর চালায় গ্রামবাসীদের একাংশ। তাদের সঙ্গে ছিল রিজিয়ার পরিবার।

এমনকি সুজন মাল ও তার পরিবারের লোকজনকে প্রাণে মেরে ফেলার চেষ্টা হয় বলে অভিযোগ।পরিস্থিতি খারাপ বুঝতে পেরে সুজন স্ত্রী-সহ পরিবারকে নিয়ে কোনওক্রমে বাড়ি থেকে পালিয়ে যায়। কিন্তু এরপর আর তারা বাড়িতে ঢুকতে পারেনি। অভিযোগ গ্রাম থেকে তাদের তাড়িয়ে দেওয়া হয়েছে। গ্রামে ফিরলে তাঁদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।

সুজয়ের দাবি, তাঁরা আইন মেনে রেজিস্ট্রি করে বিয়ে করেছেন। কিন্তু প্রতিবেশীদের এই অত্যাচারের বিরুদ্ধে পুলিশ প্রশাসন কোনও সহায়তা করেনি। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে সাহায্য প্রার্থনা করেছেন তাঁরা। এ বিষয়ে রিজিয়া বলেন, তিনি সাবালিকা।

নিজের ইচ্ছেতে এবং ভালবেসে সুজয়কে বিয়ে করেছেন। কিন্তু এর কারণে আমার পরিবার ও প্রতিবেশীরা স্বামীর বাড়িতে ঢুকতে দিচ্ছে না। তাঁর অভিযোগ, মেরে ফেলারও ষড়যন্ত্র হচ্ছে তাঁদের। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীই তাঁদের শেষ আস্থা।

Related Articles

Back to top button