24 Jul 2021, 10:09 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবররাজ্য

প্রবল বৃষ্টিপাত হবে রাজ্য জুড়ে, লাল সতর্কতা জারি উত্তরবঙ্গের একাধিক জেলায়

স্টাফ রিপোর্টার : সকাল থেকেই মুখ ভার মহানগরীর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজও জারি রয়েছে বৃষ্টিপাত। এদিন দিনভরই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে গাঙ্গেও পশ্চিমবঙ্গে। এদিকে প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। উত্তরের জেলাগুলিতে আজ মুষলধারে বৃষ্টিপাত হয়ে যাচ্ছে।

এদিকে এর জেরে উত্তরের বেশ কয়েকটি নদীর জলস্তর বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এর জেরে লাল সতর্কতা জারি করা হয়েছে।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী চার দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পংয়ে আজ ও আগামীকাল অতি ভারী বৃষ্টির সর্তকতা দেওয়া হয়েছে।

জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারেও প্রবল বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। তাছাড়া মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে।তাছাড়া আগামী রবিবার ও সোমবার ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।

উত্তরবঙ্গে লাগাতার চলতে থাকা বৃষ্টির ফলে পাহাড়ি এলাকাগুলিতে ধস নামার সম্ভাবনা রয়েছে। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এখানে। যার জেরে নদীর জলস্তর বাড়তে পারে। প্রবল বৃষ্টির কারণে লাল সতর্কতা জারি করা হয়।

এদিকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এদিকে কলকাতার আকাশ আজ সকাল থেকেই মেঘলা। মহানগরীতেও বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Related Articles

Back to top button