26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবর

প্রবল বৃষ্টিতে মাটি ধুয়ে গেল পাথরপ্রতিমার নাগচরা নদীবাঁধের, পরিদর্শনে বিধায়ক

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: শনিবার প্রবল বৃষ্টিতে ভেঙে যাওয়া নদীবাঁধ পরিদর্শন করেছেন পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা। তিনি পাথরপ্রতিমার হেরম্ব গোপালপুর গ্রাম পঞ্চায়েতের কুয়েমুড়িতে এদিন ক্ষতিগ্রস্ত নাগচরা নদীবাঁধ পরিদর্শন করেন। ঘূর্ণিঝড় যশের সময় ওই নদীবাঁধ ভেঙে গিয়েছিল। পরে তা মেরামত করা হয়েছিল। কিন্তু প্রবল বর্ষণে ওই নদীবাঁধের মাটি ধুয়ে গিয়েছে।

এদিন নদী উপচে নোনা জল এলাকায় ঢুকে পুনরায় প্লাবিত হয়েছে। খবর পেয়ে সকাল সকাল বৃষ্টিতে নদীবাঁধ পরিদর্শনে বেরিয়ে পড়েন সমীরবাবু।প্রায় দু’ কিমি নাগচরা নদীবাঁধ পুনরায় ভেঙেছে বলে বিধায়ক জানান। এই নিয়ে সেচ দপ্তরের আধিকারিক, ঠিকাদার এবং গ্রামবাসীদের সঙ্গে আলোচনা করেন বিধায়ক। গ্রামবাসীরা বলেন, রিলিফ, দান, অনুদান সবই পাচ্ছি। কিন্তু স্থায়ীভাবে বসবাস করার জন্য স্থায়ী নদীবাঁধ তৈরি করা প্রয়োজন। স্থায়ী নদীবাঁধ নির্মাণ করার ব্যাপারে গ্রামবাসীদের এদিন কথা দিয়েছেন বিধায়ক। তৎক্ষণাৎ সেচ প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন তিনি। সেচ প্রতিমন্ত্রী ওই নদীবাঁধ স্থায়ীভাবে মেরামত করার জন্য আশ্বস্ত করেছেন বলে সমীরবাবু উপস্থিত গ্রামবাসীদের জানান।

তবে বৃষ্টি কমলে ওই বাঁধের কাজ করা হবে বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, ২৬ জুনের কটাল ঠেকাতে গানি ব্যাগ তৈরি করা হচ্ছে নাগচরা নদীবাঁধকে মজবুত করার জন্য। কোনও গাফিলতি যাতে না হয়, সেদিকে তিনি সেচ দপ্তর এবং ঠিকাদারকে সতর্ক করেছেন।

Related Articles

Back to top button