29 Jul 2021, 12:43 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবররাজ্য

প্রবল বৃষ্টিতে ধস দার্জিলিং-সিকিম রেল টানেলে , মৃত ২

স্টাফ রিপোর্টার : এক নাগাড়ে চলা বৃষ্টির জেরে এবার ধস নামল সেবকে। প্রবল বৃষ্টিপাতে সেবক-সিকিম রেল টানেলে এই ধস নামে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ শ্রমিকের। আহত হয়েছেন আরও ৪ জন।প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে দার্জিলিয়ের সেবক থেকে সিকিমের রংপো পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কাজ চলছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই ব্যাপক বৃষ্টি হয় ওই এলাকায়। প্রবল বর্ষণের জেরে ধসে পড়ে টানেলের মাটি।

জানা গিয়েছে, মিল্লির কাছে ১০ নম্বর রেলটানেলেই দুর্ঘটনাটি ঘটে। এর জেরে ওই টানেলের কাজ বন্ধ রাখতে হয়। আহত শ্রমিকদের উদ্ধার করে কালিম্পং জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর। এই নির্মাণকাজ চলাকালীন এই টানেলে এই প্রথম এত বড় দুর্ঘটনা ঘটল বলেও জানা যাচ্ছে।কালিম্পং জেলাশাসক জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে সেবক থেকে রংপো পর্যন্ত রেললাইন পাতার কাজে ছিলেন সাতজন শ্রমিক। ধস নামায় রাত সাড়ে ১০টা নাগাদ সেখানে আটকে যান তাঁরা। ধস নামার পর মাটির নিচ থেকে বেরিয়ে আসতে পারেননি তাঁরা।

ফলে মাটি চাপা পড়ে প্রাণ হারান দুই জন শ্রমিক। বাকিদেরও আহত অবস্থায় তড়িঘড়ি উদ্ধার করে আনা হয়। ফলে প্রাণে বেঁচে যান তাঁরা। আহত শ্রমিকদের মধ্যে দু’জনকে শিলিগুড়ির প্যারামাউন্ট হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

Related Articles

Back to top button