23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরদেশ

প্রধানমন্ত্রী হিসেবে কমল মোদীর জনপ্রিয়তা! চমক মমতার

সংবাদ সংস্থাঃ প্রধানমন্ত্রী হিসেবে জনপ্রিয়তা কমল নরেন্দ্র মোদীর। শুধু তাই নয় জনপ্রিয়তা বাড়ছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি সমীক্ষায় ধরা পড়েছে এই ছবি। নতুন সমীক্ষা থেকে জানা গিয়েছে, গত বছরের আগস্টেও যেখানে ৬৬ শতাংশ মানুষ নরেন্দ্র মোদিকেই প্রধানমন্ত্রী হিসেবে চাইছিলেন, সেখানে এবারের আগস্টে এসে তা নেমে দাঁড়িয়েছে ২৪ শতাংশে। শুধু তাই নয়, নতুন সমীক্ষা থেকে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম এখন চতুর্থ স্থানে। গত আগস্টে তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে চাইছিলেন ২ শতাংশ মানুষ।

জানুয়ারিতে তা বেড়ে ৪ শতাংশ হওয়ার পরে এবারের আগস্টে সেটা এসে দাঁড়িয়েছে ৮ শতাংশ। এব্যাপারে তাঁর সঙ্গে একই স্থানে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁকেও প্রধানমন্ত্রী চাইছেন ৮ শতাংশ মানুষ। জনপ্রিয়তা অনেকটাই বেড়েছে যোগী আদিত্যনাথেরও। এই মুহূর্তে দেশের ১১ শতাংশ মানুষ তাঁকেই চাইছেন দেশের মসনদে। সেখানে গত আগস্টে তাঁকে চাইতেন ৩ শতাংশ। রাহুল গান্ধী রয়েছেন তিন নম্বরে। তাঁকে চাইছেন ১০ শতাংশ মানুষ। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত জানুয়ারিতে তাঁকে ৮ শতাংশ মানুষ চাইছিলেন। এবার সেটা কমে দাঁড়িয়েছে ৭ শতাংশে।

কিন্তু কেন রাতারাতি এতটা কমেছে মোদির জনপ্রিয়তা? মনে করা হচ্ছে এর পিছনে অন্যতম ফ্যাক্টর করোনার দ্বিতীয় ঢেউ। বছরের শুরুতে সংক্রমণের হার অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু মার্চ থেকেই মিলেছিল অশনি সংকেত। আর তারপরই এপ্রিল থেকে দেশে আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। হাসপাতালে অক্সিজেন ও বেডের হাহাকারের সঙ্গেই অতিমারী সামলাতে কেন্দ্রের ব্যর্থতার অভিযোগ তুলতে থাকে বিরোধীরা। শেষ পর্যন্ত সেটাই মোদির জনপ্রিয়তা হ্রাসের অন্যতম কারণ হয়ে উঠেছে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

Related Articles

Back to top button